ঢাকা বুধবার, ৮ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


সালমান শাহ’র মৃত্যুর প্রতিবেদন দাখিল ১৮ ফেব্রুয়ারি


২০ ডিসেম্বর ২০১৮ ০০:৪৯

ছবি সংগৃহিত

জনপ্রিয় নায়ক সামলান শাহ বাংলা সিনেমার জগতে স্টাইল আইকন নামে পরিচিত । প্রায় এক যুগ পর অপমৃত্যুর মামলার অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আদালত আগামী ১৮ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন ।

গতকাল ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মাসুদ-উর-রহমান প্রতিবেদন দাখিলের নির্দেষ দেন । এদিন ছিল মামলার অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ।যথা সময়ের জমা দিতে না পারায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) পরবর্তী দিনে ধার্যের সুযোগ দেন আদালত ।


জানা যায় যে , বাংলাদেশের চলচ্চিত্রে এই মহানায়ক ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরবর্তীতে তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী একটি অপমৃত্যুর মামলা করেন।

 

তারপর ১৯৯৭ সালের ২৪ জুলাই সালমানকে হত্যার অভিযোগ করে মামলাটি হত্যা মামলায় রূপান্তরের আবেদন করা হয়। আদালত সিআইডিকে নির্দেশ দেন অপমৃত্যুর মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে খতিয়ে দেখতে।

সিআইডি পরে ১৯৯৭ সালের ৩ নভেম্বর আদালতে মামলার চূড়ান্ত প্রতিবেদন দেয় । তাতে সালমানের মৃত্যুকে আত্মহত্যা বলে উল্লেখ ছিল । তারপর সিআইডির প্রতিবেদন খারিজ করে রিভিশন মামলা করা হয়।আদালত পরে ২০০৩ সালের ১৯ মে মামলাটি বিচার বিভাগীয় তদন্তে পাঠান । অনেক দিন এটি বিচার বিভাগীয় তদন্তাধীন রয়েছে।