ঢাকা সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০১৯, ৯ই আশ্বিন ১৪২৬


শেষ পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট দলের হার


৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:১১

আপডেট:
২৩ সেপ্টেম্বর ২০১৯ ১৬:০২

ফাইল ছবি

চট্টগ্রাম টেস্ট বাঁচাতে পারল না বাংলাদেশ। ২২৪ রানের দারুণ এক জয় পেয়েছে আফগানিস্তান। অনেক প্রতীক্ষার পর মাঠে গড়েয়েছে শেষ দিনের খেলা। টাইগারদের জেতার কোন সম্ভাবনা নেই। ড্র করতে হলে টিকতে হবে ১৮.২ ওভার। কিন্তু সেই সমীকরণ নিয়ে ব্যাট করতে আসেন অধিনায়ক সাকিব আল হাসান ও সৌম্য সরকার। ব্যাট করতে নেমেই জহির খানের অবশিষ্ট চতুর্থ বলে প্যাভিলিয়নে ফিরে জান সাকিব আল হাসান।

এতে করে বাংলাদেশের হারের সম্ভাবনা আরো জোরালো হয়ে যায়। এরপর সৌম্য সরকারকে সঙ্গ দিতে ক্রিজে এসেছেন মেহেদী হাসান মিরাজ তিনিও ব্যাট হাতে ব্যার্থ ২৮ বলে ১২ রান করে রশিদ খানের শিকার হয়ে আউট হয় মিরাজ। আর শূন্য রান করে দ্রুতই ফিরে যায় তাইজুল ইসলাম। শেষ দিকে সৌম্য সরকার আউট হলে আফগানরা ২২৪ রানের বড় জয় পায়।


সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস)- ১৭৩/১০ (৬১.৪ওভার)
আফগানিস্তান (প্রথম ইনিংস)- ৩৪২/১০ (১১৭ ওভার) (রহমত-১০২, আফগান-৯২; তাইজুল-৪/১১৬, নাঈম-২/৪৩
বাংলাদেশ (প্রথম ইনিংস)- ২০৫/১০ (৭০.৫ ওভার) (মোসাদ্দেক- ৪৮*, মমিনুল-৫২; রশিদ-৫/৫৫, নবি-৩/৫৬)
আফগানিস্তান (দ্বিতীয় ইনিংস)- ২৬০/১০ (৯০.১ ওভার) (আফসার-৪৮*, আসগর ৫০, ইব্রাহিম ৮৭; সাকিব ৩/৫৩)

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানউল্লাহ জানাত, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান, ইয়ামিন আহমদজাই, কায়েস আহমেদ, জহির খান।