ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


পয়েন্ট টেবিলের শীর্ষে ইরানের তেহরান


১৬ জুলাই ২০১৯ ২৩:৩৩

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে কে-এন হার্বার কনসোর্টিয়াম লিঃ সাইফ পাওয়ারটেক লিমিটেড, রূপায়ন গ্রুপ, আবুল খায়ের গ্রুপ, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড ও মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের সহ পৃষ্ঠপোষকতায় এশিয়ান সিটিজ দলগত দাবা চ্যাম্পিয়নশিপ (দুবাই কাপ) ২০১৯ এর সপ্তম রাউন্ডের খেলা শেষে ইরানের তেহরান (সাইপা) সিটি পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।

বাংলাদেশের গোপালগঞ্জ সিটি ও ভারতের কোলকাতা সিটি ১০ পয়েন্টে করে নিয়ে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে এবং মালয়েশিয়ার শাহ আলম সিটি ৯ পয়েন্ট নিয়ে এককভাবে তৃতীয় স্থানে এবং বিএনএসসিবি চেস টিম ঢাকা ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে। আজ (সোমবার) ফার্স হোটেল এন্ড রিসোর্ট এ অনুষ্ঠিত সপ্তম রাউন্ডের খেলায় তেহরান (সাইপা) ৪-০ গেম পয়েন্টে ললিতপুর সিটি, নেপালকে পরাজিত করেন।

তেহরানের গ্র্যান্ড মাস্টার মোসাদ্দেগপুর মাউসুদ, পউর আগা বালা আমিরজাদা, গ্র্যান্ড মাস্টার গোলেজাদে আসগর ও আন্তর্জাতিক মাস্টার মৌসভী সাইয়েদ খলিল যথাক্রমে ললিতপুর সিটির ফিদে মাস্টার শ্রেষ্ঠা বিলাম লাল, ক্যান্ডিডেট মাস্টার মাহারজান সাজিন, ফিদে মাস্টার হেমাল মানিস ও ক্যান্ডিডেট মাস্টার কেশব শ্রেষ্ঠাকে পরাজিত করেন। গোপালগঞ্জ সিটি ৪-০ গেম পয়েন্টে টিম দুবাই, সংযুক্ত আরব আমিরাতকে পরাজিত করেন। গোপালগঞ্জের পক্ষে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার ও গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব যথাক্রমে টিম দুবাইয়ের সুলতান ইব্রাহীম, আহমেদ আল রোমাইথি, আলী আবদুলআজিজ ও হামদান মারশুলকে পরাজিত করেন। কোলকাতা সিটি, ভারত ৩.৫-০.৫ গেমে পয়েন্টে চট্গ্রাম সিটি দলকে পরাজিত করেন। চট্টগ্রামের ফিদে মাস্টার সৈয়দ মাহফুজুর রহমান কোলকাতার ফিদে মাস্টার মিত্রভা গুহর সাথে ড্র করেন।

অন্য তিন বোর্ডে চট্টগ্রাম সিটির ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান, ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ ও তাহসিন তাজওয়ার জিয়া যথাক্রমে কোলকাতা সিটির রাজদীপ সরকার, শ্রীজিৎ পল ও শুভায়ন ঘোষের কাছে হেরে যান। বিএনএসসিবি চেস টিম ঢাকা ৪-০ গেম পয়েন্টে পাকপাতন সিটি, পকিস্তানকে পরাজিত করে। বিএনএসসিবি ঢাকার পক্ষে আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন, সেখ নাসির আহমেদ, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ও আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল যথাক্রমে পাকপাতন সিটির আন্তর্জাতিক মাস্টার মাহমুদ লোদী, ওয়াহিদ হুসেন, ফেরমান আজিজ ও ওয়াসিফ জেনোবিয়াকে পরাজিত করেন। শাহ আলম সিটি ২.৫-১.৫ গেম পয়েন্টে চাইনিজ তাইপেকে এবং কাঠমুন্ডু সিটি, নেপাল ৩-১ গেম পয়েন্টে কলোম্বো সিটি, শ্রীলংকাকে পরাজিত করে। আগামীকাল (মঙ্গলবার) ১৬ ই জুলাই বেলা ৩-০০ (তিন) হতে একই স্থানে অষ্টম রাউন্ডের খেলা শুরু হবে।