ঢাকা সোমবার, ২৭শে মে ২০১৯, ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৬

‘আল্লাহরওয়াস্তে এদের দুর্গন্ধ থেকে মুক্তি দেন’


১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৭:৫৬

আপডেট:
২৭ মে ২০১৯ ০০:১৮

ডাস্টবিনে ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন

ফেসবুক লাইভে সামাজিক নানা সমস্যা নিয়ে কথা বলায় এরইমধ্যে আলোচনায় এসেছেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। এবার তিনি ফেসবুক লাইভ করেছেন একটি বিদ্যালয়ের সামনে রাখা ডাস্টবিনের ওপর দাঁড়িয়ে। তিনি ডাস্টবিনটি সরিয়ে বিদ্যালয়টিতে অধ্যয়নরত ১৫০০ শিক্ষার্থীকে দুর্গন্ধের যন্ত্রণা থেকে মুক্তি দেয়ার আহ্বান জানান।

গতকাল রবিবার লাইভে সুপ্রিম কোর্টের এ আইনজীবী বলেন, আমি একটা ময়লা ডাস্টবিনের ওপর দাঁড়িয়ে আছি। এটা একটা ডাস্টবিন। ডাস্টবিন থাকতেই পারে। কিন্তু এটা একটা বিদ্যালয়ের সামনে, বিদ্যালয়ের মূল প্রবেশদ্বারের সামনে এই ডাস্টবিন। ১৫০০ শিক্ষার্থী এই বিদ্যালয়ে পড়াশুনা করে। সেই বিদ্যালয়ের গেটেই এ ডাস্টবিন। জজকোর্ট থেকে হাইকোর্ট যাওয়ার পথে, গুলিস্তানে, সৈয়দ নজরুল ইসলাম স্মরণীর সামনে আপনারা এই ডাস্টবিনটি পাবেন।

আমার কষ্ট লাগে যে কারোই এটা চোখে পড়ে নাই। ১৫০০ বাচ্চা যে জায়গায় থাকে, সে বাচ্চার চোখের সামনে আপনি সারাক্ষণ, দুর্গন্ধের ডাস্টবিন রেখে দিয়েছেন।

এদের এই যন্ত্রণা থেকে মুক্তি দেন। কোনো বিদ্যালয়ের সামনে দুর্গন্ধের ডাস্টবিন থাকতে পারে না। আল্লাহরওয়াস্তে এদের দুর্গন্ধ থেকে মুক্তি দেন। এদের যদি দুর্গন্ধ থেকে মুক্তি দেন আমার বিশ্বাস তখনই বঙ্গবন্ধুর সোনার বাংলা হবে।