ঢাকা মঙ্গলবার, ২৬শে মার্চ ২০১৯, ১৩ই চৈত্র ১৪২৫


শুরু হয়েছে সাদপন্থীদের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১২:৪২

আপডেট:
২৬ মার্চ ২০১৯ ১১:১৭

ফাইল ফটো

প্রথম পর্ব শেষ হওয়ার একদিন পরেই বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। রোববার ফজর নামাজের পর থেকেই ৫৪তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়। সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত।

মাওলানা মোহাম্মদ সাদ কান্দালভির অনুসারীরা এই দু’দিন ইজতেমা পরিচালনা করবেন।

এর আগে, গতকাল শনিবার  দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাত পরিচালনা করেন কাকরাইল মসজিদের মুরব্বি ও তাবলিগ জামাতের শুরা সদস্য হাফেজ মাওলানা জোবায়ের।

এদিকে, যানবাহন চলাচল বন্ধ থাকায় মোনাজাতে শরিক হতে ভোর থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা হেঁটেই ইজতেমাস্থলে আসেন। মোনাজাত প্রচারের জন্য গণযোগাযোগ অধিদপ্তর ও গাজীপুর জেলা তথ্য অফিস নেয় বিশেষ ব্যবস্থা। ইজতেমা ময়দানের বাহিরে অবস্থানকারী মুসল্লি ও পথচারীদের মোনাজাতে শরিক হতে ইজতেমা ময়দানের বাইরে আশপাশের এলাকায় শতাধিক মাইকের সংযোগ দেয়া হয়। মোনাজাত অংশ গ্রহণের সুবিধার্থে ৩২টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করে রেল কর্তৃপক্ষ।

এদিকে বিশ্ব ইজতেমা ও আশপাশের এলাকায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। দু-চার গজ পরপরই রয়েছে পুলিশের অবস্থান। ইজতেমার চারপাশে উঁচু ওয়াচ টাওয়ারে র্যা বের সার্বক্ষণিক পর্যবেক্ষণ রয়েছে।