ঢাকা শুক্রবার, ৬ই ডিসেম্বর ২০১৯, ২৩শে অগ্রহায়ণ ১৪২৬


জমিয়তে মঈনুল হাদী গাউছে মাইজভাণ্ডারীর ঈদে মিলাদুন্নবী উদযাপন


১০ নভেম্বর ২০১৯ ১৭:৩২

আপডেট:
৬ ডিসেম্বর ২০১৯ ১৪:৫০

ছবি-নতুনসময়

মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর জন্মদিন উপলক্ষে ঈদে মিলাদুন্নবী উদযাপন করেছে জমিয়তে মঈনুল হাদী গাউছে মাইজভাণ্ডারী, ঢাকা মহানগরী।


রবিবার দিনব্যাপী মালীবাগ চৌধুরী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সেমিনার এবং নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে র‍্যালির আয়োজন করে সংগঠনটি।


সেমিনারে প্রধান অতিথি ছিলেন আলহাজ্ব মাওলানা শাহসুফী সৈয়দ মঈনুল কবির আল হাসানী-ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজভান্ডার দরবারের পীরজাদা সৈয়দ তানবীর হাদী মাইজভাণ্ডারী এবং সৈয়দ তাজবীর হাদী মাইজভাণ্ডারী সহ বিশিষ্ট ওলামা, মাশায়েখ।


সেমিনারে আলোচকরা বলেন, ১২ ই রবিউল আউয়াল সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মুহাম্মদ (সাঃ) এই পৃথিবীতে আগমন করেন মানবতার মহান বাণী নিয়ে। রাসূল (সাঃ) সবসময় মানুষকে সত্যের পথে আহবান জানিয়েছেন, যে পথ সরল, সহজ আর চির অনিন্দ্য। বর্তমান সমাজে মানুষে মানুষে হানাহানি, হিংসা বিদ্বেষ, সংঘাতের যে অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়েছে তার থেকে পরিত্রাণের একমাত্র রাস্তা হচ্ছে প্রিয় নবীর ভালোবাসা অন্তরে গেঁথে তার শেখানো মনবতার চর্চা করা।


এর আগে সকাল ৭ টায় রাসুলুল্লাহ (সাঃ) এর শানে মিলাদের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বেলা ১১ টায় নগরীর বিভিন্ন সড়কে র‍্যালি শেষে সেমিনার শুরু হয়। বিকালে আখেরী মোনাজাত এবং তবারুক বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।