ঢাকা বৃহঃস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪, ১৭ই ফাল্গুন ১৪৩০


৩০০ আসনে ৬০০ প্রার্থীর নাম জানালো সম্মিলিত মহাজোট


২৪ নভেম্বর ২০২৩ ১৮:১০

সংগৃহিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত ১১ নভেম্বর আত্মপ্রকাশ করে আট জোটের সমন্বয়ে গঠিত সম্মিলিত মহাজোট। জোটের একমাত্র নিবন্ধিত দল বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতীকে নির্বাচন করতে এবার ৩০০ আসনে প্রায় ৬০০ প্রার্থীর নাম ঘোষণা করেছে জোটটি।

আজ শুক্রবার (২৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় সম্মিলিত মহাজোটের প্রার্থী পরিচিতি অনুষ্ঠান। এতে সংসদ নির্বাচনের ৩০০ আসনেই প্রার্থীতার ঘোষণা দেন সম্মিলিত মহাজোটের আহ্বায়ক ও বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল হোসেন।

রেজাউল করিম বলেন, জাতীয় ও স্থানীয় সরকার নির্বাচনে আগামীতে একত্রে অংশ নেওয়া ছাড়াও সম্মিলিত মহাজোট দেশ ও জনগণের স্বার্থে এবং জাতীয় সংকট নিরসনে যৌথভাবে কর্মসূচি দেবে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহনমূলক করার জন্য মহাজোটের প্রার্থীরা স্ব স্ব আসনে কাজ করবেন।

রেজাউল করিম আরো বলেন, দেশকে বাচাতে হলে আমাদের হাতে নির্বাচন ছাড়া আর কোনো পথ নেই। সমগ্র বিশ্ব তাকিয়ে আছে বাংলাদেশের নির্বাচনের দিকে।
তাই এদেশের সকল রাজনৈতিক দলকে নিজ দায়িত্বে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে হবে।

সম্মিলিত মহাজোটের নেতা ও বাংলাদেশ কংগ্রেসের সিনিয়র ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম খোকন বলেন, আজ আমরা ৩০০ আসনের প্রার্থী ঘোষণা দিয়েছি। আমাদের মহাজোট থেকে ৬০০ প্রার্থীর নাম ঘোষণা করেছি। আজ সন্ধ্যা থেকে প্রার্থী যাচাই বাছাই চলবে।

স্বাধীন জোটের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহ্বায়ক মীর্জা আজমের সঞ্চালনায় মহাজোটের প্রার্থীতা ঘোষণাকালে জাতীয় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের সদস্য সচিব আবু নাছের ওয়াহেদ ফারুক, গণতান্ত্রিক জোট বাংলাদেশের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহ্বায়ক এস এম আশিক বিল্লাহ, ন্যাশনাল ডেমোক্রেটিক এ্যালায়েন্সের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক ফয়েজ হোসেন, বাংলাদেশ জাতীয় ইসলামী জোটের চেয়ারম্যান ও সম্মিলিত মহাজোটের যুগ্ম আহবায়ক গোলাম মোর্শেদ হাওলাদার এবং বাংলাদেশ কংগ্রেসের মহাসচিব ও জাতীয় জোটের মুখপাত্র ইয়ারুল ইসলাম সংবাদ সম্মেলন ও আলোচনা সভায় বক্তব্য দেন।