ঢাকা সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


টানা দুই ম্যাচ হেরে সিরিজ খোয়ালো বাংলাদেশ


২৪ মার্চ ২০২৪ ১৭:৪৩

সংগৃহীত

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় হারে বাংলাদেশ। সিরিজে সমতা আনার লক্ষ্যে দ্বিতীয় ম্যাচে মাঠে নামে বাংলার মেয়েরা। আরও একবার ব্যাটিং ব্যর্থতায় হার নিয়ে মাঠ ছাড়তে হলো নিগার সুলতানা জ্যোতির দলকে।

দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরেছে বাংলাদেশ। আর টানা দুই জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিয়েছে অজি মেয়েরা।

টসে জিতে ব্যাট করতে নেমে আজ শুরুটা কিছুটা ভালোই করেছিল বাংলাদেশ। প্রথম ৮ ওভারে বড় সংগ্রহ না গড়তে পারলেও উইকেট হারায়নি বাঘিনীরা। তবে নবম ওভারে মেগান শুটের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন সুবহানা মুস্তারি। ২০ বল খেলে ৩ রান করেছেন তিনি।

এরপর একে একে ফিরেছেন ফারজানা হক, মুর্শিদা খাতুন, জ্যোতিরা। অজি বোলারদের তোপের মুখে পড়ে কেউই ই ক্রিজে থিতু হতে পারেননি।

টাইগ্রেসদের হয়ে আজ দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল তিন জন। ফাহিমা খাতুনের ১১, রিতু মণির ১০ এবং শেষদিকে ব্যাট হাতে নাহিদা আক্তার করেছেন ২২ রান। নাহিদার ইনিংস সর্বোচ্চ ২২ রানের সুবাদেই শেষ পর্যন্ত অল আউট হওয়ার আগে ৯৭ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ। দলের বাকিরা আউট হয়েছেন এক অঙ্ক ছুয়েই।

৯৮ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। দলীয় ২৪ রানের মধ্যে জোড়া উইকেট হারায় তারা। এরপর এলিসি পেরি ও মেথ মোনি মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন।

তবে দলীয় ৩৯ রানে ১২ বলে ৮ রান করে আউট হন মোনি। তার বিদায়ের পর দলীয় ৬০ রানে ২২ বলে ১০ রান করে সাজঘরে ফিরে যান তাহলিয়া ম্যাকগ্রা।

এরপর আর কোনো বিপদ না ঘটিয়ে অ্যাশলে গার্ডনারকে সঙ্গে নিয়ে ১৫৭ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন এলিসি পেরি। গার্ডনার ২৩ বলে ২০ ও এলিসি ৫০ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের হয়ে বল হাতে সর্বোচ্চ ১টি করে উইকেট নেন সুলতানা খাতুন ও রাবেয়া খান।

নতুনসময়/এএম


অস্ট্রেলিয়া, নারী ক্রিকেট, বাংলাদেশ, ব্যাটিং ব্যর্থতা, ওয়ানডে, সিরিজ