ঢাকা সোমবার, ২৭শে মার্চ ২০২৩, ১৩ই চৈত্র ১৪২৯


পানি ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান ওয়াসা এমডি তাকসিমের


১৮ মার্চ ২০২৩ ১৭:৫৯

পানি ব্যবহারে রাজধানীবাসীকে মিতব্যয়ী হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান।

শনিবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীর কারওয়ানবাজার ওয়াসা ভবনে আয়োজিত ‘আসন্ন রমজানে পানি সরবরাহ নিয়ে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়’ সভায় তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, আমরা অনুরোধ করব, পানি সরবরাহ আমরা স্বাভাবিক রাখতে আপ্রাণ চেষ্টা করব৷ রমজান মাসে আমাদের অনুরোধ পানি ব্যবহারে মিতব্যয়ী হোন। পানি শুধু পয়সা দিয়ে কিনলেই হবে না, পানি ব্যবহারে সাশ্রয়ী হতে হবে।

ওয়াসার এমডি বলেন, ঢাকা ওয়াসা আসন্ন পবিত্র রমজান মাসে ঢাকা শহরের পানি সরবরাহ স্বাভাবিক রাখার সামগ্রিক প্রস্তুতি নিয়েছে। ঢাকা ওয়াসার সব পানি শোধানাগার ও পানির পাম্পগুলো নিরবচ্ছিন্নভাবে ২৪ ঘণ্টা চালু থাকবে। বিদ্যুৎ বিভ্ৰাটকালীন (লোড-শেডিং/লো-ভোল্টেজ/হাই-ভোল্টেজ) সময়ে পানির পাম্পগুলো ‘ডুয়াল সোর্স’ বিদ্যুৎ লাইন/ ফিক্সড জেনারেটর/মোবাইল জেনারেটর দিয়ে চালু রাখা হবে। সবগুলো জোনাল অফিস/এসওসিতে পর্যাপ্ত পানির গাড়ি প্রস্তুত রাখা হয়েছে।

জরুরি প্রয়োজনে পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসায় ৪৮টি পানির গাড়ি এবং ১৭টি ট্রাক্টর প্রস্তুত রাখা হয়েছে৷ লোডশেডিংয়ের সময় স্ট্যান্ডবাই পাওয়ার সোর্স হিসাবে ৩৮০টি ফিক্সড জেনারেটর এবং ১৯টি মোবাইল জেনারেটরের ব্যবস্থা রাখা হয়েছে। অভিযোগ প্রাপ্তিসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ‘ওয়াসালিংক-১৬১৬২' এবং ১১টি অভিযোগ কেন্দ্ৰ ২৪ ঘণ্টা খোলা রাখা হবে বলেও জানান তিনি।

আইকে