ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


৭ম জাতীয় কংগ্রেস সামনে রেখে তাসভীরুল হক অনুর প্রত্যাশা


১৯ নভেম্বর ২০১৯ ০৬:৩৫

ছবি সংগৃহীত

যুবলীগের ওপর বয়ে যাওয়া ঝড় সামনে রেখে জোর প্রস্তুতি চলছে ৭ম জাতীয় কংগ্রেসের। আগামী ২৩ নভেম্বর সম্মেলনকে সামনে রেখে চলছে জোর প্রস্তুতি , সম্মেলনকে সফল ও সার্থক করতে চলছে নেতা কর্মীদের আলোচনা , ক্যাসিনো কাণ্ডে জড়িত কাওকেই ছাড় দেয়নি মাননীয় প্রধানমন্ত্রী , সদ্য বহিস্কৃত যুবলীগের সভাপতি ঢাকা মহানগর দক্ষিণ ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট সহ ক্যাসিনো কাণ্ডে জড়িত সবাইকে আইনের আওতায় নেয়া হয়েছে ۔ যুবলীগের ওপর বয়ে যাওয়া ঝড়ের মধ্যেই ২৩ তারিখের সম্মেলন সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি ۔ আলোচনা সমালোচনার মদ্ধ দিয়েই হবে ২৩ তারিখের সম্মেলন ۔ নতুন সময় টেলিভিশনের একান্ত সাক্ষাৎকারে যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক (ঢাকা মহানগর উত্তর) তাসভীরুল হক অনু বলেন ক্যাসিনো কাণ্ডে জড়িতদের সকলকে আইনের আওতায় এনে প্রধানমন্ত্রী যে পদক্ষেপ গ্রহণ করেছেন তাতে বাংলাদেশের মানুষ অত্যন্ত খুশি হয়েছে। আগামী সম্মেলন সামনে রেখে আমাদের সবার প্রস্তুতি অনেক, আমাদের আশা প্রত্যাশা যে একটু বেশি। আমরা চাই আগামী ২৩ নভেম্বর যে সম্মেলন এই সম্মেলনে যে অনু প্রবেশকারী বহিরাগতরা যেন না আসতে পারে, সেই সঙ্গে ক্লিন ইমেজ ও কর্মীর প্রতি ভালোবাসা সম্পন্ন ব্যাক্তি যেন আমাদের কাছে আসে সেই প্রত্যাশা সব সময় করি। আমাদের নেত্রী অবশ্যই সেই দিক বিবেচনা করেই যুবলীগকে আগামীতে নতুন নেতৃত্বের হাতে তুলে দিবেন এটাই আমাদের প্রত্যাশা, তাসভীরুল হক অনু, যুগ্ন সাধারণ সম্পাদক (ঢাকা মহানগর উত্তর) তার রাজনীতিতে সূচনা হয় রাজনীতি : ১৯৯৩ সালে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ৪৮নং ওয়ার্ড ۔ বৃহত্তর ধানমন্ডি থানা সহ সভাপতি ১৯৯৫, পরবর্তীতে ধানমন্ডি থানা ছাত্রলীগের সভাপতি, ২০০১ সালে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত, ২০০৩ সালে ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দায়িত্ব অর্পিত হয় ২০১২ সালে যুবলীগের ১নং যুগ্ন সাধারণ সম্পাদক হন, রাসেল স্কয়ার এর প্রথম সারির ছাত্র নেতা এবং পর্যাপ্ত পরিমানের মামলা ছিল ۔ ছাত্রনীতি তেও মামলা ছিল শুদ্ধি অভিযানের মতো বড় ধাক্কার পর কেমন হবে যুবলীগের কমিটি- সেই আলোচনা এখন সর্বত্র। আগামী ২৩ নভেম্বর বেলা ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ঢাকা মহানগর দক্ষিণের যুবলীগের অনেক নেতাও রয়েছেন দৌড়ের ওপর। সার্বিক পরিস্থিতিতে প্রথমবারের মতো যুবলীগের দোর্দণ্ড প্রতাপশালী চেয়ারম্যান ওমর ফারুককে ছাড়াই অনুষ্ঠিত হচ্ছে। এবারের যুবলীগের কাউন্সিলে বড় ধরনের পরিবর্তন আসবে কমিটিতে, এটি নিশ্চিত। ক্যাসিনো ব্যবসায়ী, দুর্নীতি ও টেন্ডারবাজ, চাঁদাবাজ নেতারা বাদ পড়বেন।

নেতৃত্বে আনা হবে ক্লিন ও স্বচ্ছ ভাবমূর্তির নেতাদের। ইতিমধ্যে নতুন নেতৃত্বের সন্ধান শুরু করেছেন খোদ আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজপথ কাঁপানো বর্তমান ঢাকা মহানগর উত্তর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক , ঢাকা মহানগর উওর যুবলীগ তৃনমূল নেতৃত্ব উজ্জ্বল নক্ষত্র ঢাকা মহানগর উওর যুবলীগের আইকন খ্যাত একজন সুযোগ্য কর্নধার জনাব তাসভীরুল হক অনু অসাধারন প্রতিভাবন ও সুবিচক্ষনতার অধিকারি রাজনৈতিক ময়দানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। ঢাকা মহানগর উত্তর এর গণমানুষের প্রিয় এই নেতা ইতিমধ্যে দেশরত্ন শেখ হাসিনার অতন্ত্য আস্থাভাজন হিসেবে জায়গা করে নিয়েছেন। দলের দুর্দিনে সবসময় আন্দোলন সংগ্রামে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেছেন। তৃনমূল থেকে উঠে আসা মোঃ তাসভীরুল হক অনু রাজনীতির উত্থান, শ্রম, ত্যাগ ও মেধা শুধু কর্মীদের সুখে দুঃখে তাদের পাশে দাড়ানো ছাড়াও জীবনের ঝুকি নিয়ে সংগঠন কে শক্তিশালী সংগঠনে রূপান্তরিত করতে একজন নেতার যা যা করণীয় তা মোঃ তাসভীরুল হক অনু করেছেন এবং করে যাচ্ছেন।

আজ ঢাকা মহানগর যুবলীগ অনেক শক্তিশালী সংগঠনে রূপান্তরিত করার পিছনে তার ত্যাগের কথা না বললে রাজনৈতিক অকৃতজ্ঞ হিসেবে চিহ্নিত করা হবে। তার ত্যাগের বিনিময়ে রাজনীতি চিন্তা করা অকৃতজ্ঞ হবে।

জামাত, যুবদল, ছাত্রদল ও বিএনপির পুলিশ বাহিনী ধানমন্ডি ৩২ নাম্বার যখন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তাসভীরুল হক অনু’র নেতৃত্বে বিশাল মিছিল আশে তখন বিএনপি জামাত ছাত্রদল যুবদল অতর্কিত হামলা করে এতে আহত হন মোঃ বিল্লাল হোসেন সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাজারীবাগ থানা ছাত্রলীগ আরও অনেক ছাত্রলীগের নেতাকর্মীরা সে দিন আহত হন বাংলাদেশ মেডিকেল এ চিকিৎসা করান নিজ অর্থায়নে তাসভীরুল হক অনু।
۔