ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই ২০১৯, ৪ঠা শ্রাবণ ১৪২৬


বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ৩ হাজার হতদরিদ্র রোগী


২৬ মার্চ ২০১৯ ২১:০৭

আপডেট:
১৯ জুলাই ২০১৯ ০০:০৪

বিনামূল্যে চিকিৎসাসেবা পেলেন ৩ হাজার হতদরিদ্র রোগী

জীবনের জন্য আমরা’ শ্লোগান নিয়ে যাত্রা শুরু করেছে লাইভ এইড হাসপাতাল। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে লাইভ এইড হাসপাতালের উদ্যোগে নেওয়া হয়েছে অনন্য উদ্যোগ। প্রায় ৩ হাজার হতদরিদ্র রোগীর মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়। তারাব পৌরসভার বরাবস্থ লাইভ এইড হাসপাতালের কার্যালয়ে মঙ্গলবার দিনব্যাপি এ কর্মসূচী পালন করা হয়।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, রূপগঞ্জের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কলামিষ্ট ও গবেষক মীর আব্দুল আলীম লাইভ এইড হাসপাতালটি প্রতিষ্ঠা করেছেন। রূপগঞ্জের অসহায় ও হতদরিদ্র মানুষকে কম খরচে চিকিৎসাসেবা দিতে হাসপাতালটি ভূমিকা রাখবে। মীর আব্দুল আলীমের পুত্র ডাঃ তানজীল হাসান ও পুত্রবধূ আফরুন্নেসা মুনা হাসপাতালটির পরিচালনার দায়িত্বে থাকবেন। আগামী এপ্রিল মাসে হাসপাতালটি উদ্বোধনের কথা রয়েছে। সেই উপলক্ষ্যে ২৬ মার্চ মঙ্গলবার দিনব্যাপি অসহায়-হতদরিদ্র রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

হাসপাতালের মালিক মীর আব্দুল আলীমের সভাপতিত্বে বিনামূল্যে চিকিৎসাসেবার উদ্বোধন করেন তারাব পৌরসভার মেয়র মিসেস হাসিনা গাজী। ডাঃ তানজীল হাসান ও ডাঃ আফরুন্নেসা মুনা দম্পত্তি বলেন, লাইফ এইড হাসপাতাল অহেতুক সিজারিয়ান, অপারেশন, পরীক্ষা-নিরীক্ষায় বিশ্বসী নয়। কম খরচে রূপগঞ্জের সাধারণ মানুষের মাঝে সুচিকিৎসা পৌঁছে দেওয়াই লাইফ এইড হাসপাতালের প্রধান উদ্দেশ্য। তারাব পৌরসভার মেয়র মিসেস হাসিনা গাজী বলেন, মানসম্মত চিকিৎসা সেবা পেলে মানুষ বিদেশ যাবে না। লাইফ এইড হাসপাতাল মানসম্মত চিকিৎসাসেবা দিবে আমি এটা নিশ্চিত। হাসপাতালের মালিক মীর আব্দুল আলীম একজন সমাজসেবক মানুষ। রূপগঞ্জবাসীকে আশ^স্ত করে বলতে পারি আপনারা এখানে ভাল চিকিৎসা পাবেন।