ঢাকা সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


গত ২৪ ঘণ্টায় ২৫২ করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন


১২ মে ২০২০ ০১:৫৫

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৫২ জন রোগী সুস্থ হয়েছেন।

এদের মধ্যে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে সবচেয়ে বেশি ৫৯ জন এবং বিভাগগুলোর মধ্যে ঢাকার বিভাগে সবচেয়ে বেশি ৮৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন দুই হাজার ৯০২ জন।

সোমবার (১১ মে ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের সব বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছে তাদের মধ্যে ঢাকা বিভাগের হাসপাতালে সুস্থ হয়েছেন ৮৭ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, ময়মনসিংহ বিভাগে সাতজন, বরিশাল বিভাগে ছয়জন, রংপুর বিভাগে পাঁচজন, খুলনা বিভাগে আটজন, রাজশাহী বিভাগে একজন, সিলেট বিভাগে ছয়জন সুস্থ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঢাকা সিটির মধ্যে বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চারজন, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ১৪ জন, রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে ৫৯ জন, মিরপুর লালকুঠির মা ও শিশু হাসপাতালে দুইজন, মুগদা জেনারেল হাসপাতালে ২০ জন, সম্মিলিত সামরিক হাসপাতালে ছয়সুস্থ হয়েছেন।

আইইডিসিআরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৩৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৯১ জনে।
গত ২৪ ঘণ্টায় ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে ৭ হাজার ২৬৭টি। পরীক্ষা করা হয়েছে সাত হাজার ২০৮টি। মোট পরীক্ষা করা হয়েছে এক লাখ ২৯ হাজার ৮৬৫ টি।

নতুন সময়/এআর