ঢাকা রবিবার, ৫ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


সারাদেশে কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন এক লাখ ৭৬ হাজার ৬৪০ জন


১২ মে ২০২০ ০১:০১

গত ২৪ ঘণ্টায় সারাদেশে হোম কোয়ারান্টিনে রয়েছেন দুই হাজার ২৬৯ জন। হাসপাতাল ও অন্যান্য প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন এসেছেন ৯১ জনসহ মোট কোয়ারিন্টিনে আছেন ২ হাজার ৩৬০ জন।

অদ্যাবদি মোট কোয়ারেন্টিনে এসেছেন দুই লাখ ১২ হাজার ৯৮৩ জন। পাশাপাশি কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন এক লাখ ৭৬ হাজার ৬৪০ জন। বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৩৬ হাজার ৯৪ জন।

সোমবার (১১ মে ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞতিতে বলা হয়, করোনা ভাইরাস কোভিড-১৯ মোকাবিলায় সারাদেশে ৬৪ জেলায় ৬১৫টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুতি। তাৎক্ষণিকভাবে এসব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সেবা দেওয়া যাবে ৩০ হাজার ৯৫৫ জনকে।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৮৩ জন। বর্তমানে আইসোলেশন রয়েছেন দুই হাজার ২৩৬ জন।

আইইডিসিআরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৩৯ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৩৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৯১ জনে।

গত ২৪ ঘণ্টায় ৩৭টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করা হয়েছে সাত হাজার ২৬৭টি। পরীক্ষা করা হয়েছে সাত হাজার ২০৮টি। মোট পরীক্ষা করা হয়েছে এক লাখ ২৯ হাজার ৮৬৫টি।

এছাড়া ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৫২ জন।এ নিয়ে মোট সুস্থ হয়েছে দুই হাজার ৯০২টি।

নতুন সময়/এআর