ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


কক্সবাজারে প্রথম করোনা রোগী শনাক্ত


২৫ মার্চ ২০২০ ০০:১৭

আতঙ্কের মধ্যেই অবশেষে কক্সবাজারে প্রথম ‘করোনা ভাইরাস’ আক্রান্ত মহিলা (৭০) রোগী শনাক্ত হয়েছে। মহিলা রোগীটি বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন। মঙ্গলবার (২৪ মার্চ) বেলা সোয়া দুইটার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী।

করোনা ভাইরাস আক্রান্ত ওই মহিলাকে বিশেষ এম্বুলেন্সে করে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকার করোনা ভাইরাসের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হচ্ছে।


গত ২১ মার্চ জ্বর, কাঁশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মুসলিমা খাতুনকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। করোনা ভাইরাসের পরীক্ষা করার জন্য ২২ মার্চ ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। মঙ্গলবার (২৪ মার্চ) ওই মহিলার করোনা ভাইরাসের পজেটিভ রিপোর্ট পাওয়া যায়।

একটি সূত্র মতে, জেলা সদর হাসপাতালের অন্তত ১৬ চিকিৎসা কোয়ারেন্টাইনে রয়েছে। ডা. মোহাম্মদ শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, এ পর্যন্ত ৮ জন চিকিৎসক, ৮ জন নার্স, ৩ জন ক্লিনার হোমকোয়ারেন্টাইনে রয়েছে। আরো অনেককে আশঙ্কা করা হচ্ছে। আক্রান্ত রোগিকে হাসপাতালে আনার পর সন্দেহ হলে অস্বীকার করে স্বজনেরা। যে কারণে চিকিৎসক, নার্সদের ঝুঁকিতে পড়তে হলো বলে জানান হাসপাতালের আরএমও।