ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ইবিতে শিক্ষার গুণগত মান নিশ্চিতকরণে কর্মশালা


২৬ নভেম্বর ২০১৮ ০৭:৩৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ‘স্টেকহোল্ডার ওয়ার্কশপ অন কোয়ালিটি অ্যাসিওরেন্স’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ নভেম্বর) সকাল দশটা থেকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ইনস্টিটিউট অব কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল এর কর্মশালার আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জানা যায়, কর্মশালাটি দুটি সেশনে অনুষ্ঠিত হয়। সকাল এগারটা থেকে বেলা বারোট পর্যন্ত রিসিপশন সেশন অনুষ্ঠিত হয়। রিসিপশন সেশনে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক ড. কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

পরে বেলা সাড়ে বারোটা থেকে সাড়ে বেলা আড়াইটা পর্যন্ত টেকনিক্যাল সেশন ও প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। টেকনিক্যাল সেশনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী রিসোর্স পারসন হিসেবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।

কর্মশালায় ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি প্রাচ্যের বিস্ময়। এর কারণ হলো সঠিক পরিকল্পনা গ্রহণ এবং বাস্তবায়ন। রূপকল্প-২০২১, রূপকল্প-২০৪১ ও রূপকল্প-২১০০ তৈরি এবং সফলভাবে বাস্তবায়নের প্রক্রিয়ায় অর্থনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ ইমার্জিং টাইগার হিসেবে আবির্ভুত হয়েছে। তিনি শিক্ষার্থীদেরকে বাংলাদেশের উন্নয়নপ্রক্রিয়ার এ দৃষ্টান্তটি অনুসরণের পরামর্শ দেন। পরিবর্তিত সময়, পরিস্থিতি ও উন্নয়ন প্রক্রিয়ার সঙ্গে খাপ খাওয়ানোর জন্য নিজের সমস্যাগুলো চিহ্নিত করে প্রতিনিয়ত নিজেকে ভাঙচুর করে নিজেকে বিনির্মাণ করতে হবে।

এমএ