ঢাকা সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


জাবিতে আনন্দশালার নবম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


২ নভেম্বর ২০১৮ ০১:২৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বিকাশ কেন্দ্র আনন্দশালার নবম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা একটার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

প্রধান অতিথির ভাষণে ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান বলেন, “ঢাকা জেলা পরিষদের পক্ষ থেকে আনন্দশালার ভবন নির্মাণের ব্যয় বহন করা হবে। ইতোমধ্যে এ ভবন নির্মাণের জন্য ঢাকা জেলা পরিষদের পক্ষ থেকে ২২ লক্ষ টাকা অনুদান দেয়া হয়েছে। শ্রেণি কক্ষের আসবাবপত্র তৈরির জন্য তিন লক্ষ টাকা প্রদানেরও ঘোষণা দেন তিনি। ”

সভাপতির বক্তব্যে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জীবন বিকাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য প্র:াস অতিথিকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, “স্বাভাবিক শিশুদের মাঝেই বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের বেড়ে উঠবে। এতে দুই শ্রেণির শিশুদেরই স্বাভাবিক বিকাশ ঘটবে এবং পরস্পরের প্রতি সহমর্মিতা এবং সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধি পাবে।”

আনন্দশালার পরিচালক (অনারারী) অধ্যাপক ড. মুহম্মদ হানিফ আলীর পরিচালনায় আরও বক্তব্য রাখেন বক্তব্য রাখেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নুরুল আলম।

প্রসঙ্গত, দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে একমাত্র জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য এ ধরনের স্কুল রয়েছে। ২০০৯ সালের ২৮ অক্টোবর আনন্দশালা স্কুলের যাত্রা শুরু হয়।