ঢাকা শুক্রবার, ২৩শে আগস্ট ২০১৯, ৯ই ভাদ্র ১৪২৬


জ‌বি উপাচার্য ও ট্রেজা‌রা‌রের ক্যা‌ন্টিন প‌রিদর্শন


১৮ জুলাই ২০১৯ ২১:১৮

আপডেট:
২৩ আগস্ট ২০১৯ ২২:২০

জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয় (জ‌বি) উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ও ট্রেজারার অধ্যাপক সে‌লিম ভূঁইয়া ক্যাম্পা‌সে সংস্কাররত ক্যা‌ন্টিন প‌রিদর্শন ক‌রে‌ছেন।

বৃহস্প‌তিবার(১৮জুলাই) দুপু‌রে উপাচার্য ও ট্রেজারার জ‌বি ক‌ন্টি‌নের চলমান কাজ প‌রিদর্শ‌নে যান।

এসময় উপাচার্য উপ‌স্থিত শিক্ষার্থী‌দের উ‌দ্দে‌শ্যে ব‌লেন, আমা‌দের ক্যা‌ন্টি হ‌বে ডে নাইট ক্যা‌ন্টিন। বিশ্ব‌বিদ্যাল‌য়ে প্র‌বেশ করার সা‌থে সা‌থে সবাই বুঝ‌বেন এখা‌নে একটা ক্যা‌ন্টিন আ‌ছে। আমা‌দের এই ক্যা‌ন্টিন হ‌বে একটা অত্যাধু‌নিক ক্যা‌ন্টিন।

ত‌বে ক্যা‌ন্টি‌নের কি কি কাজের প‌রিকল্পনা র‌য়ে‌ছে এ বিষ‌য়ে আর বে‌শি কিছু না ব‌লে কা‌জের মাধ্য‌মেই সংস্কারকৃত নতুন ক্যা‌ন্টিন সবাই দেখ‌বেন ব‌লেন জানান জ‌বি উপাচার্য।

এসময় ট্রেজারার ব‌লেন, আমরা ক্যা‌ন্টিন‌টি নি‌য়ে যে প‌রিকল্পনা নি‌য়ে‌ছি তা‌তে ক্যা‌ন্টিন নি‌য়ে এ বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থী‌দের যে সমস্যা র‌য়ে‌ছে তা লাঘব হ‌বে। ত‌বে আমা‌দের কাজটা শেষ কর‌তে একটু সময় লাগ‌ছে। নতুন চেয়ার টে‌বিল থে‌কে নি‌য়ে শুরু ক‌রে সব কিছুই রে‌ডি করা হ‌চ্ছে। মোটামু‌টি এক সপ্তা‌হের ম‌ধ্যে ক্যা‌ন্টিন নি‌য়ে আমা‌দের যে পরিকল্পনা তা সবাই বুঝ‌তে পার‌বে।

এসময় জ‌বির ক্যা‌ন্টিন স‌রেজ‌মি‌নে দেখা যায়, ক্যা‌ন্টি‌নের ভেত‌রে নতুন ক‌রে প‌রিস্কার ক‌রা হ‌য়ে‌ছে, দেওয়া‌লে রং লাগানো হ‌য়ে‌ছে। প‌রিকল্পনা র‌য়ে‌ছে নষ্ট টাইলস ফে‌লে দি‌য়ে নতুন ক‌রে টাইলস লাগা‌নোর। ক্যা‌ন্টি‌নে বসা‌নো হ‌য়ে‌ছে বিশুদ্ধ পা‌নির লাইন। এছাড়াও ক্যা‌ন্টি‌নের উপর বা‌র্তি চাপ কমা‌তে ক্যা‌ন্টির বা‌হি‌রে বিশুদ্ধ খাবার পা‌নির বেশ ক‌য়েক‌টি বে‌সিন লাগা‌নো হ‌য়ে‌ছে।

এসময় ক্যা‌ন্টি‌নে উপাচার্য ও ট্রেজারা‌রের আক‌স্মিক উপ‌স্থি‌তি‌তে স্ব‌স্তি প্রকাশ ক‌রেন শিক্ষার্থীরা।

সাংবা‌দিকতা বিভা‌গের শিক্ষার্থী জা‌রিন ব‌লেন, এভা‌বে ভি‌সি স্যার এ‌গি‌য়ে আস‌লে ক্যাম্পা‌সের চেহারা পা‌ল্টে যা‌বে। আমা‌দের স‌ত্যি ভা‌লো লে‌গে‌ছে উপাচার্য তার সন্তান‌দের খাবা‌রের খবর নি‌তে এ‌সে‌ছেন।

উপাচার্য ও ট্রেজারারে সা‌থে উপ‌স্থিত ছি‌লেন জ‌বি নবাগত প্রক্টর ড. মোস্তফা কামাল, রেজিস্ট্রার প্র‌কৌ. ও‌হিদুজ্জামান, প্রধান ভারপ্রাপ্ত প্র‌কৌশলী সুকুমার চন্দ্র সাহা প্রমূখ।