ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


দর্শনার্থীর ভিড়ে জমজমাট বাণিজ্য মেলা


২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০৫

সংগৃহিত

রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্রে বসেছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৮তম আসর। শুক্রবার ছুটির দিন হওয়ায় সকাল থেকেই মেলা প্রাঙ্গণে আসতে শুরু করছেন ক্রেতা-দর্শনার্থীরা। দুপুর গড়াতেই জমজমাট হয়েছে পুরো প্রাঙ্গণ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, সপ্তাহের অন্য দিনগুলোর তুলনায় মেলায় পদচারণা বেড়েছে ক্রেতা ও দর্শনার্থীদের। ছুটির দিন হওয়ায় অনেকে আগেভাগেই মেলায় এসেছেন।

মেলা প্রাঙ্গণে প্রবেশের পর বরাবরের মতো প্রিয়জন আর পরিবার নিয়ে পানির ফোয়ারার আশপাশে সময় কাটাচ্ছেন দর্শনার্থীরা। ছবি আর সেলফিতে ব্যস্ত সময় পাড় করছেন তারা। দেখেশুনে প্রয়োজনীয় পণ্য কেনায় ভিড় করছেন বিভিন্ন স্টল ও প্যাভিলিয়নেও।

মেলা শুরুর পর দ্বিতীয় শুক্রবার আজ। দুপুরের পর থেকে ক্রেতা সমাগম বাড়তে থাকায় হাসি ফুটেছে ব্যবসায়ীদের মুখে। তারা বলছেন, ছুটির দিনগুলোতে স্বাভাবিকভাবেই উপচেপড়া ভিড় থাকে মেলা প্রাঙ্গণে। বেচা-বিক্রিও বেশ জমে ওঠে। ক্রেতাদের আকৃষ্ট করতে বিভিন্ন অফার ও পণ্য ছাড় দিচ্ছেন তারা।

এর আগে গত ২১ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০২৪ এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের বাণিজ্য মেলায় প্রবেশের জন্য টিকিট মূল্য গতবারের চেয়ে ১০ টাকা বাড়িয়ে ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর শিশুদের টিকিটের মূল্য ২০ থেকে বাড়িয়ে করা হয়েছে ৩০ টাকা।

এবারের আয়োজনে বিভিন্ন ক্যাটাগরির প্যাভিলিয়ন ও স্টলের সংখ্যা ৩৫১টি। এছাড়া দুই হলে ১৭৪টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে। একইসঙ্গে থাকছে রেস্তোরাঁ, মসজিদ, ব্যাংক, এটিএম বুথ, শিশু পার্ক এবং মা ও শিশু কেন্দ্র।