ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


জেসিআই বাংলাদেশ বার্ষিক বিতর্ক এবং পাবলিক স্পিকিং চ্যাম্পিয়নশিপ  আয়োজিত


২ এপ্রিল ২০২৩ ১৫:৩৮

ছবি সংগৃহীত

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল বাংলাদেশ সম্প্রতি ৩১শে মার্চ, ২০২৩ সন্ধ্যায় রাজধানীর গুলশান-১ এর ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (এলএসই এবং মোনাশ ক্যাম্পাস) এ জেসিআই বাংলাদেশ ডিবেট অ্যান্ড পাবলিক স্পিকিং চ্যাম্পিয়নশিপ ২০২৩ ফাইনালের আয়োজন করে।

জেসিআই ২০২৩ ওয়ার্ল্ড ভাইস প্রেসিডেন্ট মারি কিতামুরা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেসিআই বাংলাদেশের জাতীয় সভাপতি সিনেটর জিয়াউল হক ভূঁইয়া।

প্রাথমিক প্রক্রিয়া শেষে, যোগ্য অংশগ্রহণকারীরা ইভেন্টের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে। রাশাদ রিয়াজ জেসিআই বাংলাদেশ পাবলিক স্পিকিং চ্যাম্পিয়ন ২০২৩ নির্বাচিত হয়েছেন, তাজিন নুওয়ারী আনোয়ার রানার্সআপ হয়েছেন এবং ইশমাম তাসদিক, শাহিল মাহমুদ এবং নাফিস আল জামীর দল জেসিআই বাংলাদেশ ডিবেট চ্যাম্পিয়ন ২০২৩ নির্বাচিত হয়েছে।

জেসিআই বাংলাদেশের জাতীয় সভাপতি সিনেটর জিয়াউল হক ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, জেসিআই বাংলাদেশ সব সময় সমাজের বিভিন্ন স্তরের মানুষের সামাজিক ও নেতৃত্বের উন্নয়নে কাজ করে। তিনি কিভাবে জেসিআই এশিয়া প্যাসিফিক কনফারেন্স (ASPAC) ২০২৩-এ সমস্ত অংশগ্রহণকারীদের দেখার জন্য উন্মুখ হয়ে আছেন এবং তিনি আরও বলেন, জেসিআই-এর এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মারি কিতামুরার উপস্থিতি এবারের জেসিআই বাংলাদেশ পাবলিক স্পিকিং অ্যান্ড ডিবেট চ্যাম্পিয়নশিপে একটি পার্থক্য তৈরি করেছে।

মিস. মারি কিতামুরা, ওয়ার্ল্ড জেসিআই ভাইস প্রেসিডেন্ট ফর এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক, বাংলাদেশে এসে এই অনুষ্ঠানে যোগ দিতে তার উচ্ছ্বাস প্রকাশ করেছেন। একই সঙ্গে তিনি জেসিআই বাংলাদেশের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি আরও বলেন, জেসিআই ডিবেট অ্যান্ড পাবলিক স্পিকিং চ্যাম্পিয়নশিপ একটি পুরনো ইভেন্ট যা জেসিআই-তে হয়ে আসছে। জেসিআই বাংলাদেশের অগ্রগতি কীভাবে বেড়েছে সে বিষয়ে তিনি সবাইকে শুভেচ্ছা জানান।

সিনেটর এরফান হক, ২০২৩ জাতীয় কোষাধ্যক্ষ, ২০২৩ জাতীয় নির্বাহী সহ-সভাপতি জেসিআই বাংলাদেশের সৈয়দ মোসায়েব আলম যারা এই অনুষ্ঠানে বিচারক হিসাবে তাদের ভূমিকা প্রদর্শন করেছিলেন। আরেফিন রাফি আহমেদ, ২০২৩ জাতীয় সহ-সভাপতি, মাহিরা হাবিব, ২০২৩ জাতীয় ইভেন্ট চেয়ার, ২০২৩ স্থানীয় সভাপতি জনাব নূর, জনাব জাফির, মিস.রাইসা, জনাব তুষার, মিস সামিহা, জনাব রাফায়েল, জনাব পারভেজ রানা উপস্থিত ছিলেন। ২০২৩ স্পেশাল এসিস্টেন্ট টু সেক্রেটারি জেনারেল, শাফকাত হোসেন, প্রতিযোগিতার সহ-আহ্বায়ক ছিলেন এবং ২০২৩ সালের জাতীয় প্রশিক্ষণ কমিশনার সিনেটর রেজওয়ানুর রহমান ইভেন্টের আহ্বায়ক ছিলেন এবং এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং তিনি বক্তব্য রাখেন যে বিতর্ক এবং জনসাধারণ একটি শিল্প এবং চিৎকার করার উপায়। বাস্তবতা এবং শব্দের খেলায় আসে এই ঘটনা থেকে লাভ। এই ইভেন্টের স্পন্সর ছিল জেসিআই ঢাকা এলিট, এস.এফ.ট্রেডিং কর্পোরেশন এবং ইন্ডিপ্রো ডিজিটাল।