ঢাকা বুধবার, ৫ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯


“বাংলাক্রাফ্‌ট-এর নির্বাচন- এসইউ হায়দার কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত"


১৯ সেপ্টেম্বর ২০২২ ১১:১২

ফাইল ছবি

বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রপ্তানীকারক সমিতি-বাংলাক্রাফট ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত; বাংলাদেশের হস্তশিল্পের প্রতিনিধিত্বকারী একটি বাণিজ্যিক সংগঠন ।

ঐতিহ্যবাহী এই সংগঠনের দ্বি-বার্ষিকী নির্বাচন গত ১৭ই সেপ্টম্বর ২০২২ তারিখ শনিবার অত্যন্ত সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে । নির্বাচনে প্রতিবারের ন্যায় এবারও মোট ১৮জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছে । নির্বাচন তফসিল অনুসারে আজ ১৮ই সেপ্টেম্বর ২০২২ তারিখে নির্বাচন কমিশনের উপস্থিতিতে ১৮জন কার্যনির্বাহী সদস্য তাদের ভোটের মাধ্যমে আগামী ২ বছরের জন্য বাংলা ক্রাফ্‌ট-এর ৪জন অফিস বেয়ারার নির্বাচিত করেন । সর্বাধিক ভোট পেয়ে যথাক্রমে- জনাব সেলিম উদ্দিন হায়দার সভাপতি, ফওজিয়া আমিন নীনা সিনিয়ার সহ-সভাপতি, মেজর কামরুল ইসলাম সহ-সভাপতি এবং মোঃ জুল হোসেন জনী-কোষাধ্যক্ষ নির্বাচিত হোন।
এর আগে গত শনিবার বাংলাদেশ হস্তশিল্প প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বাংলাক্রাফট) ২০২২-২৪ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে সংখ্যগরিষ্ঠতা পেয়েছে সমমনা পরিষদ। ১৮টি পরিচালক পদের বিপরীতে এই প্যানেল থেকে জয় পেয়েছেন ১১ জন।

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন (বিএফআইডিসি) ভবনের বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) কার্যালয়ে সংগঠনটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। পরে ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ফলাফল ঘোষণা করে নির্বাচন বোর্ড।

নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল সারাবাংলাকে বলেন, ‘শান্তিপূর্ণভাবে সংগঠনটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ১১৫ জন ভোটারের মধ্যে ভোট পড়েছে ১০৭টি। হাড্ডিহাড্ডি নির্বচনে উভয় প্যানেল থেকেই পরিচালক পদে জয়ী হয়েছেন প্রার্থীরা।’
সমমনা পরিষদ থেকে জয় পরিচালক পদে জয় পেয়েছেন সেলিম উদ্দিন হায়দার, আশরাফুর রহমান, ফৌজিয়া আমিন নীনা, মো. তোফাজ্জল হোসাইন, মেজর কামরুল ইসলাম (অব.), মো. রফিকুল ইসলাম সেলিম, পীযুশ ভদ্র, নাসিমা আক্তার, এলিজা পরভীন, মো. আবুল কালাম আজাদ ও মো. জুল হোসাইন জনি।

, সম্মিলিত ফোরাম থেকে জয় পেয়েছেন গোলাম এহসান, সানাউল হক বাবুল, মিয়া ফয়সাল হাসান, মোহাম্মদ আবু কাউছার, দোলন চন্দ্র দাস, শোহেলী নাজনীন (রুবা) ও নাসরিন আক্তার মিলা।