ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

অ্যাপের বাজিতে প্রতারণা আনিসের


২৫ নভেম্বর ২০২৩ ১১:২৮

ছবি সংগৃহীত

ক্রিকেট পাগল বাংলাদেশে ক্রিকেট বাজি ধরা এখন খুব স্বাভাবিক ঘটনা। এমনকি বাজি ধরার জন্য নিত্যদিন তৈরি আর বানানো হচ্ছে বিভিন্ন বাজি ধরার অ্যাপস। 1XBet/baji999 ছাড়াও বিভিন্ন অ্যাপের বাজি খেলছে ক্রিকেট পাগল বহু মানুষ। আর এই বাজি ধরা কে নিয়ে সংগঠিত হচ্ছে নানা অপরাধ।

IPL বলেন বা BPPL বা অন্য যেকোনো দেশের ঘরোয়া ক্রিকেট লিভ নিয়েও বাজি ধরছে ক্রিকেটপ্রেমীরা। এই বাজি ধরা কে কেন্দ্র করে যে সমস্যা সৃষ্টি হচ্ছে বাংলাদেশে, তা হচ্ছে অশিক্ষিত মানুষরাও যারা ক্রিকেট বোঝেন অ্যাপের মাধ্যমে না ধরতে না পারায় বিভিন্ন মানুষের মাধ্যমে বাজি ধরছেন আর বিভিন্নভাবে প্রচারিত হচ্ছেন।

সম্প্রতি বিশ্বরোডের কুড়িলের মোসলেরটেক নামক জায়গায় প্রতারনার শিকার হচ্ছেন বহু অশিক্ষিত খেটে খাওয়া দিনমজুরেরা।

নিজস্ব সংবাদ মাধ্যমে পাওয়া খবর অনুযায়ী জানা যায় যে বিশ্বরোড,কুড়িলের মুসলের টেক নামক স্থানের এই আনিস নামের একজন প্রতারকের কথা। সে অ্যাপের মাধ্যমে গরিব অশিক্ষিত এইসব মানুষদের খেলা ধরে দেবার নাম করে প্রতারনার মাধ্যমে হাতিয়ে নিচ্ছে বিপুল অংকের টাকা। আনিস নামক এই প্রতারক এমনকি অ্যাপের দেওয়া রেটের চেয়ে বেশি রেট এর কথা বলে অশিক্ষিত মানুষদের কাছে থেকে টাকা নেন,এতে করে বাড়তি টাকা সে নিজে হাতিয়ে নেয়। আর যদি বাজি ধরার মানুষটি নিতান্তই অসহায় বা অশিক্ষিত হন তাহলে জিতলেও তাদের প্রাপ্য টাকা ফেরত না দিয়ে উল্টো আরো হুমকি ধমকি দেন। এভাবে এর মধ্যেই সে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। যেহেতু ব্যাপারটি বাজি বা এক ধরনের জুয়া সংক্রান্ত ব্যাপার তাই অসহায় এসব মানুষেরা পুলিশের কাছেও যেতে ভয় পাওয়ার কারনে এর বিরুদ্ধে কোন পদক্ষেপও নেয়া হচ্ছে না।

এভাবেই অশিক্ষিত অসহায় এসব মানুষদের টাকা হাতে আনিস নামক এই প্রতারক এর মধ্যেই বিপুল অংকের টাকার মালিক বনে গেছেন।

এলাকাবাসীর মতে এখনই যদি এর যথাযথ পদক্ষেপ না নেওয়া হয় তাহলে যেকোনো সময় যেকোনো দুর্ঘটনা ঘটে যেতে পারে।