ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

পাটগ্রামে বীর মুক্তিযোদ্ধা হত্যার প্রধান আসামি সীমান্ত থেকে আটক


৩০ জানুয়ারী ২০২৩ ২২:৫১

লালমনিরহাটের পাটগ্রামে সাবেক অধ্যক্ষ ও বীর মুক্তিযোদ্ধা এম ওয়াজেদ আলীকে (৬৮) খুনের দায়ে অভিযুক্ত প্রধান আসামি নাহিদুজ্জামান বাবুকে সীমান্ত থেকে আটক করেছে থানা পুলিশ।

রোববার (২৯ জানুয়ারি) পাটগ্রাম থানার ওসি ওমর ফারুকের নেতৃত্বে ১০ সদস্যের পুলিশ টিম সীমান্ত এলাকা থেকে বাবুকে আটক করে। তবে কোন সীমান্ত থেকে আটক করা হয়েছে তা এখনো জানানো হয়নি।

নিহত অধ্যক্ষ এম ওয়াজেদ আলী হত্যাকাণ্ডের পর ছোট ছেলে রিফাত হাসান (২৯) বাদী হয়ে বাবুকে প্রধান করে একটি মামলা করেন। ওয়াজেদ আলী লালমনিরহাটের সাবেক এমপি আবেদ আলীর ছোট ভাই।

জানা যায়, গত ২০ জানুয়ারি রাত ১০টার পরে পাটগ্রাম পৌরসভার নিউ পূর্ব পারার নিজস্ব বাড়ীর সামনে এই বীর মুক্তিযোদ্ধাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে দুর্বৃত্তরা। পরে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১০টার দিকে তিনি মারা যান। এসময় মামলার তদন্তে নেমে পাটগ্রাম থানা পুলিশ সন্দেহভাজন একজনকে আটক করলেও এজাহারভুক্ত প্রধান আসামিকে এতদিন আটক করতে পারেনি।

এদিকে বিচারের দাবিতে গত ২১ জানুয়ারি থেকে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, সুশীল সমাজসহ পাটগ্রাম ও জেলাবাসি প্রতিদিনই আসামি ধরতে আন্দোলন করে আসছিলো। ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেওয়া হয়।

এ বিষয়ে পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, আজ (সোমবার) বাবুকে কোর্টে তোলা হবে। রিমান্ড চাওয়াসহ পুলিশি বিষয়গুলো পরে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে।

আইকে