ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

শ্যামলীতে র‍্যাবের তল্লাশি চৌকিতে ‘গোলাগুলি’, নিহত ১


১ মার্চ ২০২০ ২০:১৭

রাজধানীর শ্যামলীতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তল্লাশি চৌকিতে দুর্বৃত্তদের সঙ্গে গোলাগুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল শনিবার দিবাগত রাত ১২টার দিকে শ্যামলীর কিডনি হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

নিহতের মানিব্যাগে থাকা জাতীয় পরিচয়পত্রের সূত্র ধরে জানা যায়, নিহত ব্যক্তির নাম হানিফ মিয়া ওরফে শাহীন বিশ্বাস (৪৮)। তার গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানায়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত ১২টায় র‍্যাবের তল্লাশি চৌকিতে সন্দেহভাজন ব্যক্তিদের তল্লাশির সময় দুর্বৃত্তদের সঙ্গে গোলাগুলিতে একজন নিহত হয়েছেন। এ সময় একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি ও একটি সিএনজি উদ্ধার করা হয়েছে।

র‍্যাব-২ সূত্রে জানা গেছে, শনিবার রাত ১১টা থেকে শ্যামলী কিডনি হাসপাতালের সামনে নিয়মিত ডিউটির অংশ হিসেবে র‍্যাব’র টহল টিম তল্লাশি চৌকি স্থাপন করেছিল। সেখানে সন্দেহভাজন গাড়ি, সিএনজি ও মোটরসাইকেল যাত্রীদের তল্লাশি করা হচ্ছিল। রাত ১২টার দিকে একটি সিএনজিকে থামানোর সংকেত দিলে চেকপোস্টে এসে সিএনজিটি থামে।

এরপর সিএনজিতে থাকা চালকসহ চার যাত্রীকে গাড়ি থেকে নামতে বলা হয়। কিন্তু চালকসহ তিনজন ব্যক্তি নেমে আসলেও পেছনের সিটে থাকা অন্যজন নামতে চাইছিলেন না। তাকেও নামার জন্য বলা হয়।

তখন সিএনজি থেকে আগেই নামা তিনজন ফাঁকা গুলি ছুড়ে দৌড়ে জাতীয় মানসিক হাসপাতালের সীমানা গ্রিল টপকে পালিয়ে যাচ্ছিল। এ সময় সিএনজিতে থাকা ব্যক্তি র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে উভয় পক্ষের গোলাগুলিতে এক দুর্বৃত্ত গুরুতর আহত হয়।

র‍্যাব জানায়, পরবর্তী সময়ে ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ৬ রাউন্ড গুলি ও একটি সিএনজি উদ্ধার করা হয়। আর গুলিবিদ্ধ ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।