ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


বাচ্চুর নিথর দেহ দেখে কাঁদলেন বাকের ভাই


১৯ অক্টোবর ২০১৮ ২০:৪২

ছবি ফাইল ফটো

দুজনই সাংস্কৃতিক অঙ্গনের অসম্ভব জনপ্রিয় ব্যাক্তিত্ব। একজন নাট্য জগতের অন্য জন গানের জগতের। নিজ নিজ জায়গায় দুজনই উজ্জল নক্ষত্র। বিনোদন জগতের এই দুই তারকার মধ্যে সুসম্পর্কও বেশ। তাই একজনের অকালে চলে যাওয়া কিছুতেই যেন মানতে পারছেন না অন্য জন। তাই শেষ বেলায় চোখের জল যেন কোন বাঁধাই মানতে চাইল না।

শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে সদ্য প্রয়াত বাংলা ব্যান্ড সংগীতের কিংবদন্তি আইয়ুব বাচ্চুর নিথর মরদেহে শ্রদ্ধা জানা এসে নিজের চোখের জলকে আটকাতে পারলেন না কোথাও কেউ নেই নাটকের বাকের ভাই খ্যাত বর্তমান সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর। ভালবাসার ফুলেল শ্রদ্ধা শেষে এই গিটার জাদুকরের নিথর দেহের পাশে ক্ষানিক দাঁড়িয়ে নিজের অজান্তেই কেঁদে ফেললেন এই মন্ত্রী। একবার ওই নিথর দেহে হাত বুলিয়েছেনও তিনি। হয়তো মনে মনে যেখানেই থাকো ভাল থেকো।

মাত্র ৫৬ বছর বয়সে বৃহস্পতিবার সকালে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান বাংলা ব্যান্ডের এই উজ্জল নক্ষত্র। এই কিংবদন্তির অকালে চলে যাওয়ায় সারা দেশে শোকের ছায়া নেমে আসে। দেশের শীর্ষস্থানীয় ব্যান্ড এলআরবির দলনেতা আইয়ুব বাচ্চু ছিলেন একাধারে গায়ক, গিটারবাদক, গীতিকার, সুরকার, সংগীত পরিচালক।

শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আইয়ুব বাচ্চুর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। দলমত নির্বিশেষে এই গুনী শিল্পীর মরদেহে শেষ বারের মতো শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে সমবেত হন। অসংখ্য ভক্ত ও অনুরাগী অশ্রু গোপন কোরে ফুলেল ভালবাসায় শেষ শ্রদ্ধা জানান এবিকে। এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হয় জাতীয় ঈদগাহে। সেখানে আইয়ুব বাচ্চুর প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। বাদ আসর চ্যানেল আই প্রাঙ্গনে তাঁর দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হবে। আগামীকাল শনিবার চট্টগ্রামে তৃতীয় জানাযা শেষে মায়ের কবরের পাশে সমাহিত করা হবে এই কিংবদন্তিকে।

আরকেএইচ