ঢাকা বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


নিষিদ্ধ পণ্যের সিলগালা মালে পুলিশি হয়রানি বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন


২৩ মে ২০১৯ ০২:৩৫

সংগৃহীত ছবি

আদালতের নির্দেশে ৫২ টি নিম্নমানের পণ্য বস্তায় বেধে সিল গালা করে দোকানের এক কোণায় রাখলে সেই পণ্যগুলোর জন্য ভ্রামমান আদালতের করার জরিমানা বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

বুধবার (২২ মে) জাতীয় প্রেসক্লাবে সংগঠনটি সভাপতি মোঃ হেলাল উদ্দিনের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায়।

বক্তারা তিনি বলেন, আমরা নিম্নমানের পণ্য বাজার থেকে প্রত্যাহারের ব্যাপারে উৎপাদনকারী কোম্পানি গুলোকে নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়ার জন্য ভ্রামমান আদালতের বিচারকদের প্রতি অনুরোধ জানাচ্ছি। কারণ, ওই পণ্য গুলো আমরা টাকার মূল্য দিয়ে ক্রয় করেছি। ‌ কিন্তু আদালতের নিষেধাজ্ঞা থাকায় সেগুলো আমরা বাজারজাত করছি না। সেই পণ্যগুলো বস্তায় বেঁধে সিলগালা করে দোকানের এক কোনায় রেখে দেয়া হচ্ছে যেন কোম্পানিগুলো তাদের পণ্য ফেরত নিয়ে যায়। কিন্তু তারপরও কোন কোন জায়গায় সেই পণ্য ধরে ভ্রামমান আদালত জরিমানার মত হয়রানি করছে দোকানীদের।

তিনি আরো বলেন, মহামান্য হাই কোর্ট বিভিন্ন কোম্পানির ৫২টি নিম্নমানের পণ্য বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি করেছে। পাশাপাশি উৎপাদনকারী কোম্পানি গুলোকে ঐ সকল পণ্য বাজার থেকে প্রত্যাহার করার জন্য নির্দেশ প্রদান করেছে। কিন্তু উৎপাদনকারী কোম্পানি গুলো সঠিক ভাবে তাদের নির্দেশ পালন করছে বলে আমাদের নিকট প্রতীয়মান হয় না। আমরা দোকানিরা সে পণ্যগুলো বস্তা বেঁধে ফেরত দেওয়ার লক্ষ্যেই সেগুলো সিলগালা করে দোকানে রাখছি যেন তারা পণ্যগুলো নিয়ে যায় এবং আমাদের টাকা ফেরত দেয়।

বক্তারা দাবি জানিয়ে বলেন, আমাদের সেই সিলগালা পণ্যগুলো ধরে ভ্রামমান আদালত যেন কোন ধরনের মামলা জরিমান না করে তার জন্য কর্তৃপক্ষের নিকট দাবী জানাচ্ছি। সেই সাথে কর্তৃপক্ষ যেন নির্দিষ্ট সময় বেঁধে দেয় কোম্পানিগুলোর পণ্য ফেরত নেওয়ার জন্য।

এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির অন্যান্য নেতৃবৃন্দ প্রমুখ।

নতুনসময় / আইআর