ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বিএনপির এমপিদের গয়েশ্বরের সাবধান বার্তা


২২ এপ্রিল ২০১৯ ০০:৫৬

জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিতদের সাবধান বার্তা দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন হয়নি মন্তব্য করে তিনি বলেন, খালেদা জিয়ার আদর্শের কর্মী যারাই মনে করে তারা জয়লাভ করেছে। আমি বিশ্বাস করি তারা সংসদে যাওয়া তো দূরের কথা, তার আশেপাশে কেউ হাঁটবে না। কারণ তারা সংসদের আশপাশ দিয়ে হাঁটলে বাংলাদেশের মানুষ তাদের ক্ষমা করার সুযোগ পাবে না। দলীয় নেতাকর্মী কথা বাদই দিলাম।

রবিবার (২১ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মৎস্যজীবী দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ৩০০ আসনে কেউ জয়লাভ করে নাই, সুতরাং ৩০০ আসনে কেউ পরাজিত ও হয় নাই। কারণ জনগণ নির্বাচনে ভোট দেয় নাই। নির্বাচনে জয়-পরাজয় নির্ধারণ করে জনগণ। সুতরাং আমরা পরাজিত হইনি। যারা আছে তারা নির্বাচন কমিশন এবং প্রশাসনের কর্তা ব্যক্তিদের মাধ্যমে ভোট চুরি করে আছে। এই চুরিকৃত ভোটের ফলাফল জনগণ মানতে পারে না।

গয়েশ্বর বলেন, নেত্রী জেলে থাকবে আর আমরা সংসদে গিয়ে মজা নেব, আর শেখ হাসিনাকে সন্তুষ্ট করব, এমন ব্যক্তি বিএনপিতে আছে কিনা আমার জানা নেই। যদি থাকে যথা সময়ে, যথাযথ উত্তর তাদের জন্য অপেক্ষা করছে।

তিনি বলেন, আজকের আন্দোলন শুধু খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন না, বাংলাদেশের প্রতিটি মানুষের মুক্তির জন্য আন্দোলন। গণতন্ত্রিক শক্তিগুলো ঐক্যবদ্ধ হয়ে এই সরকার হটানো সম্ভব এবং গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব।

গয়েশ্বর বলেন, সরকারকে না হটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার সম্ভব নয় এবং আমাদের নেত্রীকে ও মুক্ত করা সম্ভব নয়। তিনি বলেন, আমরা সবাই জানি বেগম খালেদা জিয়া আপোষহীন নেত্রী। তিনি আপস করতে জানেন না। নেত্রী জেলে থাকবে আর আমরা বাইরে থাকবো জেলে যাওয়ার ভয়ে আন্দোলন করতে পারব না আমাদের এই সিদ্ধান্ত পরিহার করতে হবে।

মানববন্ধনে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আব্দুল আউয়াল মিন্টু, স্বেচ্ছাসেবক দল নেতা আক্তারুজ্জামান বাচ্চু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

নতুনসময়/আইকে