ঢাকা রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


উত্তরার কাঁচাবাজারে আগুন, পুড়ল অনেক দোকান


১২ মার্চ ২০২৪ ১০:৩১

সংগৃহিত

রাজধানীর উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ারের পাশের কাঁচাবাজার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে পুড়ে ছাই হয়ে গেছে অনেক দোকান।

এরআগে সোমবার দিবাগত রাত ২টা ১০ মিনিটে কাঁচাবাজার মার্কেটে আগুন লাগে। পরে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিটের চেষ্টায় এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে।কীভাবে কোথা থেকে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আগুন নিয়ন্ত্রণের তথ্য জানানো হয়। এতে বলা হয়, উত্তরা ১১ নম্বর সেক্টরের কাঁচাবাজার মার্কেটের আগুন রাত ২টা ৪৫ মিনিটে নিয়ন্ত্রণে আনা হয়। আর আগুন নির্বাপণ করা হয় রাত ৩টা ৪০ মিনিটে।

তবে এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি ও হতাহত হয়েছে তা জানায়নি ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাকিব হাসান গণমাধ্যমকে জানান, আগুন লাগার খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে চলে যান এবং আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ শুরু করেন। তাদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ছোট ছোট আগুন বা ছাইচাপা আগুন রাত ৩টার পরও জ্বলতে থাকে। তখন ওই আগুনগুলো নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হয়।

এদিকে আগুন লাগার খবরে সেখানে ছুটে আসেন দোকানিরা। তারা জীবনের ঝুঁকি নিয়ে মালপত্র বের করার চেষ্টা করেন। কিন্তু খুব বেশি কিছু বের করতে পারেননি তারা।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, সেখানে কাঁচাবাজার ছাড়াও লেপ-তোশক এবং ফার্নিচারের দোকান ছিল। যেগুলো আগুন লাগার কিছুক্ষণের মধ্যে পুড়ে গেছে।