ঢাকা শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ডেন্টালের ফল প্রকাশ, ৫৪৫ জন নির্বাচিত


১০ মার্চ ২০২৪ ১৬:০৫

সংগৃহীত

২০২৩-২৪ শিক্ষাবর্ষের ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রাথমিকভাবে ৫৪৫ জনকে নির্বাচিত করা হয়েছে।

ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট ওয়েবসাইট ও মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে ফল দেখতে পারবেন বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর।

রোববার (১০ মার্চ) অধিদফতরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ভর্তি পরীক্ষার প্রাপ্ত নম্বর ও এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা ও পছন্দক্রম অনুযায়ী ৫৪৫ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

এদের মধ্যে মেধা কোটায় ৫১৩ জন, ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটায় ২৭ জন ও পশ্চাৎপদ জনগোষ্ঠীর জন্য সংরক্ষিত আসনে ৫ জন রয়েছেন। এসব ভর্তিচ্ছুরা ১টি সরকারি ডেন্টাল কলেজ ও ৮টি সরকারি মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটে মেধাক্রম অনুযায়ী ভর্তি হতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় মেধাক্রমে প্রথম হয়েছেন মুহতাসিম সাদিক তানিম। তিনি নটরডেম কলেজের সাবেক শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষার ফল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইট, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট, স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইট ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট থেকে জানা যাবে।

নতুনসময়/এএম


ডেন্টাল, বিডিএস, পরীক্ষা, ফলাফল, প্রকাশ, নির্বাচিত, বিজ্ঞপ্তি