ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সাংবাদিকতার নামে রাজনীতি সমীচীন নয়: তথ্যমন্ত্রী


৩১ মার্চ ২০২৩ ২৩:৩৬

সাংবাদিকতার নামে রাজনীতি করা কাম্য নয় বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, স্বাধীনতার নামে অপসাংবাদিকতা দেশের জনগণ সমর্থন করে না।

শুক্রবার (৩১ মার্চ) সকালে নগরীতে নিজ বাসায় সমসাময়িক বিষয়ে ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, , বর্তমান সরকার গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করেছে। কিন্তু স্বাধীনতার নামে যদি অপসাংবাদিকতা করে তাহলে দেশের জনগণ এবং সাংবাদিক সমাজ সেটিকে সমর্থন করবে না।

তিনি বলেন, গণমাধ্যমের স্বাধীনতা অব্যাহত রাখতে আমরা বদ্ধপরিকর। আমরা মনে করি, গণমাধ্যমের স্বাধীনতার সঙ্গে রাষ্ট্রের বিকাশ, গণতন্ত্রের বিকাশ জড়িত। একইসঙ্গে আমাদের সম্মিলিত দায়িত্বশীলতাও আছে।

১২টি দেশের বিবৃতির বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানের গ্রেফতারের বিষয়ে আমেরিকাসহ ১২টি দেশ বিবৃতি দিয়েছে। কিন্তু ভারতের দিকে তাকান। সেখানে কয়েক দিন ধরে বিবিসির কার্যালয়ে তল্লাশি করা হয়েছে। সেখানে কি এ ধরনের উদ্বেগ বা বিবৃতি দিয়েছে? দেওয়া হয়নি। কারণ ভারত বড় দেশ, ভারতের শক্তি সামর্থ্য বেশি, সেজন্য সেখানে এসব দেশ সেই সাহস দেখাতে পারেনি।

এসময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, দক্ষিণ জেলার ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত ছিলেন।

আইকে