ঢাকা শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ডাচ বাংলার আরও আড়াই কোটি টাকা উদ্ধার, গ্রেপ্তার ৮


১২ মার্চ ২০২৩ ২০:৪৫

রাজধানীর উত্তরার তুরাগ এলাকায় ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি ছিনতাইয়ের ঘটনায় নতুন করে আরও দুই কোটি ৫৩ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।

রোববার(১২ মার্চ) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অতিরিক্ত কমিশনার(ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, রাজধানীর মিরপুর, বনানী সুনামগঞ্জসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এই টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, ৯ মার্চ তুরাগ থানাধীন দিয়াবাড়ী ১১ নং সড়কে ডাচ বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের গাড়ি থেকে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ওই ঘটনায় অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে এ্কইদিন রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলাটি দায়ের করেন।

এর মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানেই উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে ৯ কোটি টাকা উদ্ধারের কথা জানায় ডিবি পুলিশ। তবে পরে টাকা গণনা করে পাওয়া যায় ৩ কোটি ৮৯ লাখ টাকা।

এদিকে নতুন করে উদ্ধার নিয়ে মোট উদ্ধারকৃত টাকার পরিমাণ দাঁড়ায় ৬ কোটি ৪৩ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা।

আইকে