ঢাকা শনিবার, ১১ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১


সুপ্রিম কোর্টে খন্দকার মাহবুবের জানাজা দুপুরে


১ জানুয়ারী ২০২৩ ২২:৩৯

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের জানাজা দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

রোববার (১ জানুয়ারি) সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট শিশির মনির গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, খন্দকার মাহবুব হোসেনের প্রথম জানাজা সকাল সাড়ে ৬টায় বসুন্ধরা আবাসিক এলাকার ছাপড়া মসজিদে অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় জানাজা সকাল ৯টায় মিরপুর খন্দকার মাহবুব হোসেন চক্ষু হাসপাতালে অনুষ্ঠিত হয়। তৃতীয় জানাজা বেলা ১১টায় বিএনপি অফিসের সামনে ও সবশেষ দুপুর আড়াইটায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে আজিপুর কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে, গত ২৬ ডিসেম্বর অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের ফুসফুসে পানি আসায় তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার (৩১ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে ওই হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন)।

উল্লেখ্য, খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈতৃক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। ২০০৮ সালে তিনি বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান।

আইকে