ঢাকা রবিবার, ১৯শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১


করোনার নতুন সংক্রমণ নিয়ে উদ্বেগের কারণ নেই: স্বাস্থ্যমন্ত্রী


৩০ ডিসেম্বর ২০২২ ১০:৩৪

বর্তমানে বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ হার বেশি হলেও উদ্বিগ্ন হওয়ার কারণ নেই বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বপন।

তিনি বলেন, নিদের্শ দিয়েছি যাতে চীনসহ বিভিন্ন দেশ থেকে যারা আসছে তাদের বিমানবন্দর, সমুদ্রবন্দর ও স্থলবন্দরে এন্টিজেন টেস্ট করা হয়। এছাড়া আমাদের দেশের হাসপাতালগুলো তৈরি রেখেছি। বর্তমানে বিভিন্ন দেশে করোনাভাইরাসের সংক্রমণ হার বেশি হলেও উদ্বিগ্ন হওয়ার কারণ নেই।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মাসব্যাপী বিজয় মেলার উদ্বোধনী শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

জাহিদ মালেক বলেন, দুই দিন আগে ও গতকাল চীন থেকে যারা এসেছেন তাদের পরীক্ষা করে কিছু লোকের সংক্রমণ পেয়েছি। তারা করোনাভাইরাসে আক্রান্ত। তারা কি ধরনের ভ্যারিয়েন্টে আক্রান্ত এই মুর্হূতে বলা সম্ভব নয়। পরীক্ষা করার জন্য তাদের নমুনা আইসিডিডিআরবিতে পাঠানো হয়েছে। দুয়েকদিনের মধ্যে পরীক্ষার ফল পাওয়া যাবে। চীনের আট ব্যক্তিকে হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে। তারা ভাইরাসমুক্ত না হওয়া পর্যন্ত আইসোলেশনে থাকবে।

তিনি বলেন, চীনে করোনার যে ভেরিয়েন্ট দেখা দিয়েছে, বাংলাদেশেও সেই ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। তবে তা যেন ছড়িয়ে না যায় সে জন্য সতর্কতা অবলম্বন করা হয়েছে।

মানিকগঞ্জ মুক্তিযুদ্ধের বিজয় মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে সদস্য সচিব জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুস সালামের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার মোহাম্মদ আজাদ খান, পৌরসভার মেয়র মো. রমজান আলী, জেলা মুক্তিযোদ্ধা সংসদদের সাবেক ডেপুটি কমান্ডার মোমিন উদ্দিন খান, জেলা কমিউনিষ্ট পার্টির সভাপতি অধ্যাপক আবুল ইসলাম সিকদার, জেলা জাসদের সভাপতি আফজাল হোসেন খান প্রমুখ।

আইকে