ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


২২ আগস্ট থেকে মাঠে নামছে বিএনপি


১৮ আগস্ট ২০২২ ২৩:২৮

আগামী ২২ আগস্ট থেকে সারাদেশে ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা পর্যায়ে সভা-সমাবেশের মাধ্যমে মাঠে নামবে বিএনপি। কেন্দ্র থেকে ইতোমধ্যে এ ধরনের নির্দেশনা দিয়ে তৃণমূল পর্যায়ে চিঠি দেওয়া হয়েছে।

দলীয় সুত্রে জানা গেছে, বিদ্যুতের লোডশেডিং, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি, নিত্যপণ্য মূল্য বৃদ্ধিতে জনগণের ভোগান্তি, ভোলা জেলা বিএনপির সমাবেশে পুলিশের গুলিতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা নিহত হওয়া, দলীয় নেতাকর্মীদের ওপর দমন-পীড়নের প্রতিবাদে তৃণমূল পর্যায়ে সভা, সমাবেশ, মিছিল করে জনগণকে অবহিত করাই এই কর্মসূচির লক্ষ্য। কর্মসূচি বাস্তবায়নে দলের বিভাগীয় সমন্বয়ক টিম গঠন করা হয়েছে বলে জানা গেছে। বিএনপির মহাসচিবের স্বাক্ষরিত চিঠি ইতোমধ্যে টিম প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

এদিকে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে ইউনিয়ন, উপজেলা, জেলা ও মহানগর সভাপতি/আহ্বায়ক, সাধারণ সম্পাদক/সদস্য সচিব ও যুগ্ম-আহ্বায়কদের বলা হয়েছে, আপনি ইতোমধ্যে অবগত হয়েছেন যে গণবিরোধী ফ্যাসিস্ট আওয়ামী সরকার জ্বালানি তেল, পরিবহন ভাড়া, দ্রব্যমূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশ গুলি করে দলের দুজন নেতা নূরে আলম ও আবদুর রহিমকে হত্যার প্রতিবাদে আগামী ২২ আগস্ট থেকে উপজেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে সভাসমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।