ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


১৩ হাজার পরিবারের মাঝে ওব্যাট হেল্পার্সের কুরবানীর মাংস বিতরণ


৩ আগস্ট ২০২০ ১৯:৪৩

ওব্যাট হেল্পার্সের অর্থায়নে সারাদেশের বিভিন্ন জেলায় প্রায় ১৩ হাজার হত দরিদ্র পরিবারের মাঝে কুরবানির মাংস বিতরণ করেছে আইএসডিসি নামক সংস্থা।

রবিবার ও সোমবার রাজধানীর মোহাম্মাদপুরের শেরশাহ শুরি রোডস্থ অব্যাট হেল্পার্সের প্রকল্প কার্যালয়ে কুরবানীর সম্পন্ন করে এই মাংস বিতরণের কার্যক্রম শুরু করা হয়।

এসময় ওব্যাট হেল্পার্স ইউএসএ’র পাবলিক রিলেশন অফিসার মোঃ রাজু বলেন, আমাদের সংগঠন প্রতিবছর কুরবানী শেষে হত দরিদ্রদের মাঝে মাংস বিতরণ করে। এ বছরও ঢাকার মিরপুর, মোহাম্মাদপুর, চট্রগ্রাম, ময়মনসিংহ, রংপুর, বগুরা, খুলনা ও সৈয়দপুরে ১৩ হাজারেরও বেশি পরিবারকে মাংস প্রদান করা সম্ভব হয়েছে। এছাড়া কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পেও মাংস বিতরণ করা হয়েছে।

আইএসডিসিএম’র প্রজেক্ট ম্যানেজার সোহেল আক্তার খান বলেন, গত বছর ওব্যাট সারাদেশে প্রায় ৯ হাজার পরিবারের মধ্যে মাংস বিতরণ করেছিল। কিন্তু এ বছর লকডাউনের পর অনেকেই তিন বেলা খেতে পারছেন। কুরবানীর মাংস অনেকেই খেতে পারবেন না। এ চিন্তা থেকেই আমরা এ বছর কুরবানী অনুষ্ঠানের উপর বেশী গুরুত্ব দিয়ে কাজ করেছি। এ বছর ১৩ হাজার পরিবারের মাঝে কুরবানীর মাংস পৌছে দিতে পেরেছি।এই কঠিন কাজটি সুষ্ঠ ভাবে হত দরিদ্রদের বাসায় বাসায় পৌছায় দিতে সহযোগিতা করেছে ওব্যাট এর তরুনদের সেচ্ছাসেবী সংগঠন ওব্যাট থিংক ট্যাংক এর সেচ্ছাসেবীরা।