ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


ঢাকার এক হাসপাতালেই ২৩ চিকিৎসকসহ আক্রান্ত ৪২


২০ এপ্রিল ২০২০ ১৭:১৫

দেশে প্রতিনিয়তই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। আক্রান্ত হচ্ছে চিকিৎসকরাও। ঢাকা সহ সারাদেশেই চিকিৎসকরা আক্রান্ত হচ্ছেন বলে খবর পাওয়া যাচ্ছে। এদিকে ঢাকার গুরুত্বপুর্ন হাসপাতাল স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতালের চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৪২ জন হয়েছে। এর মধ্যে চিকিৎসকই ২৩ জন। করোনাভাইরাস আক্রান্তের তথ্য গোপন করে চিকিৎসা নেওয়া একজন রোগীর থেকে চিকিৎসক-নার্সদের মধ্যে এই সংক্রমণ ঘটছে বলে হাসপাতাল কর্তৃপক্ষের ধারণা। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশিদ উন নবী রোববার রাতে গণমাধ্যমে ৪২ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ার তথ্য জানান।

পরিচালকের তথ্য মতে, বৃহস্পতিবার ১২ জন ও শুক্রবার ১০ জন আক্রান্ত হয়েছিলেন। এর মধ্যে সার্জারি ও গাইনি বিভাগের ১০ চিকিৎসক, আট নার্সসহ ২২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। পরের দিন ৬৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করালে ৬৯ জনেরই কোভিড-১৯ নেগেটিভ আসে। আজ রোববার আরো ১৩ জন চিকিৎসক ও সাতজন নার্সসহ স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ৪২ জন আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ২৩ জনই চিকিৎসক ও একজন আনসার।

কোভিড-১৯ এ আক্রান্ত চিকিৎসকদের সংখ্যা বাড়তে থাকায় কোনো পদক্ষেপ গ্রহণ করেছেন কি না জানতে চাইলে হাসপাতালের পরিচালক জানান, “যারা আক্রান্ত হচ্ছে তাদের আইসোলেশনে পাঠাচ্ছি। আর তাদের সঙ্গে কাজে যুক্ত ছিল এমনদের কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে।”