ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


চাঁপাই -ঢাকা বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


১৭ জুলাই ২০১৯ ২৩:৩০

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকাগামী আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা সাড়ে ১২ টার সময় বেনাপোল এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস ট্রেন সার্ভিস এর পতাকা ও বাঁশি বাজিয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, সামনে ঈদুল আযহা কোরবানির ঈদ আসছে। ঈদ উপলক্ষে বেনাপোল ও চাঁপাইনবাবগঞ্জবাসীকে উপহার হিসেবে বেনাপোল এক্সপ্রেস ও বনলতা এক্সপ্রেস ট্রেন দিলাম। চাঁপাইনবাবগঞ্জ প্রান্তে ভিডিও কনফারেন্স সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক এ.কে.এম. তাজকির-উজ-জামান।

এ সময় ভিডিও কনফারেন্সে সরাসরি প্রদানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেন আম ব্যবসায়ী ইসমাইল খান শামীম ও একজন শিক্ষার্থী।চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মইনুদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক এমপি মু. জিয়াউর রহমান, সহ-সভাপতি আলহাজ রুহুল আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন শিমুল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটনসহ জেলার বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, বিভিন্নস্তরের আওয়ামী লীগের নের্তৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিম জোনের মহাব্যবস্থাপক খোন্দকার শহীদুল ইসলাম, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম বিপিএম পিপিএম, , সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেনসহ অন্যরা।

বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার উপ-দপ্তর সম্পাদক জামাল আব্দুল নাসের পলেন, ক্রীড়া সম্পাদক মো. আজিমুল আহসান রিমন, জেলা কৃষক লীগ সাধারণ সম্পাদক মোসফিকুর রহমান টিটুসহ আওয়ামী লীগের বিভিন্নস্তরের নের্তৃবৃন্দ। ১৮ জুলাই ভোর ৫টা ৪৫ মিনিটে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্দেশ্যে নিয়মিত ছেড়ে যাবে আন্তঃনগর ট্রেন বনলতা।

উদ্বোধন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনকে নতুন সাজে সাজানো হয়েছিল। নিয়মিত ট্রেন চলাচলের জন্য রেলস্টেশনের সংস্কার কাজ এগিয়ে চলেছে। আন্তঃনগর ট্রেনের স্টাফদের থাকার জন্য অস্থায়ী ব্যবস্থা করা হয়েছে। এছাড়া ট্রেন ধোয়া-মোছার জন্য ওয়াশ পিট নির্মাণ কাজ প্রায় সম্পন্ন হওয়ার পথে।

বনলতা উদ্বোধন উপলক্ষে সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রতিক্রিয়ায় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ এসে সরকারি কলেজের বিশাল জনসভায় ঘোষণা দিয়েছিলেন চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা আন্তঃনগর ট্রেন দেবেন। অবকাঠামোগত উন্নয়নের জন্য দেরিতে হলেও প্রধানমন্ত্রী তার দেয়া কথা রেখেছেন। আজ তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বপ্নের আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করলেন। আমি চাঁপাইনবাবগঞ্জবাসী ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। সে সাথে কৃতজ্ঞতা জানাচ্ছি সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে যারা এর পেছনে থেকে কাজ করেছেন।