ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই ২০১৯, ৫ই শ্রাবণ ১৪২৬


সুনামগঞ্জে বন্যার অবনতি, বিপদসীমার ওপরে সুরমার পানি


১১ জুলাই ২০১৯ ১৭:৩৮

আপডেট:
১৯ জুলাই ২০১৯ ১০:৩৪

সুনামগঞ্জে বন্যার অবনতি, বিপদসীমার ওপরে সুরমার পানি

ভারী বর্ষণ ও ভারতের মেঘালয় সীমান্ত থেকে নেমে আসা পাহাড়ি ঢল অব্যাহত থাকায় সুনামগঞ্জ জেলার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। সুরমা নদীর পানি বিপদসীমার ৮১ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

তাহিরপুর- বিশ্বম্ভরপুর সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। ঢলের পানির তোরে অনেক জায়গায় কালভার্ট্ ও সড়কে ভাঙ্গন সৃষ্টি হয়েছে। যোগ বিচ্ছিন্ন হয়ে এ দুই এলাকার প্রায় ৮০ শতাংশই এখন পানির নিচে। তাহিরপুর ও বিশ্বম্ভরপুরে রাস্তাঘাট, হাট-বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান, স্বাস্থ্য ও আশ্রয়কেন্দ্রগুলোতেও পানি ঢুকে পড়েছে। এছাড়া, সদর উপজেলার গৌরারং, জাহাঙ্গীরনগর, সুরমা, রঙ্গারচর, কোরবাননগর ইউনিয়ন, দোয়ারাবাজার ও ছাতক উপজেলার বেশকিছু ইউনিয়নেও ঘরবাড়ি ও রাস্তাঘাট পানির নিচে তলিয়ে গেছে।

বিশ্বম্ভরপুর উপজেলা চেয়ারম্যান সফর উদ্দিন জানান পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিপাতে উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। নার্সারী, মাছ চাষের পুকুর, আমনের বীজতলাম, আখক্ষেত আউশ ধানের ব্য বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস জানিয়েছেন বন্যা পরিস্থিতি নিয়ে উপজেলা প্রশাসনের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সতর্কতা নেয়া হয়েছে।