ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


ডেঙ্গু নিয়ন্ত্রণে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-আমেরিকা-রবার্ট মিলার


১৮ জুলাই ২০১৯ ০০:০৫

ডেঙ্গু নিয়ন্ত্রণে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ্-আমেরিকা-রবার্ট মিলার

বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটিকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হবে বলে জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

বুধবার মিলার পুরান ঢাকার নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোড ও সংলগ্ন এলাকা পরিদর্শন শেষে গণমাধ্যম কর্মীদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এসময় পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার হাজীর বিরিয়ানি, বাখরখানি, ও মাঠার স্বাদ গ্রহণ করেন।

পরে তিনি ডেঙ্গু প্রতিরোধে সচেতনমূলক লিফলেট এলাকাবাসীর মাঝে বিতরণ করেন।

রাষ্ট্রদূত রবার্ট মিলার পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবার খুব সুস্বাদু বলে উল্লেখ করেন। তাঁকে আতিথেয়তার জন্য মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান ।

রবার্ট মিলার বলেন, বাংলাদেেশ আমাদের ছোট্ট একটা অফিস আছে । যেখানে বাংলাদেশে ডেঙ্গু, ম্যালেরিয়া এবং দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করে। সেই সঙ্গে ঢাকা সিটির উন্নয়নে কাজ করে। কিভাবে মানুষকে ডেঙ্গু থেকে রক্ষা করা যায় ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রসঙ্গে আলাপ করেছি।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটি কর্পোরেশনের পাশে থাকবে মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের বাংলাদেশ কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অফিস আছে সেখান থেকে ডেঙ্গু প্রতিরোধে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন আমাদের।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।