ঢাকা সোমবার, ১৩ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


কৃষিকাজ সহজতর ও সাশ্রয়ী করতে বাজারে আবেদিনের নতুন ট্রাক্টর


২৭ অক্টোবর ২০১৮ ০০:০৭

কৃষিকাজ আরো সহজতর ও সাশ্রয়ী করতে দেশের অন্যতম ট্রাক্টর কোম্পানি আবেদিন ইকুইপমেন্ট লিমিটেড বাংলাদেশের বাজারে এনেছে আন্তর্জাতিক মানসম্পন্ন দুটি নতুন মডেলের ট্রাক্টর। CASE IH এর নতুন ব্রান্ডের JX5OT এবং JX7OT মডেলের নতুন দুটি ট্রাক্টর উন্মোচণ করে আবেদিন কোম্পানি।

এ উপলক্ষে শুক্রবার (২৬ অক্টোবর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে ট্রাক্টর দুটির বৈশিষ্ট্য গণমাধ্যমের উপস্থাপন করেন প্রতিষ্ঠানের সিএফও জনাব এম আমির হোসেন এফসিএমএ, এফসিএ এবং সিএনএইচ ইন্ডাস্ট্রিয়াল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের পরিচালক আশোক আনানন্থারামান।

এ সময় আবেদিন গ্রুপের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার আমির হোসেন বলেন, বাজারে থাকা মডেলগুলোর সঙ্গে বেশি ৫০ ও ৬৫ হর্স পাওয়ারের ট্রাক্টরের চাহিদার কথা জানিয়েছেন কৃষকরা। নতুন আসা মডেল দুটি বিশ্বে সর্বাধিক বিক্রিত ট্রাক্টরের তালিকায় রয়েছে।

মডেল দুটি জ্বালানি সাশ্রয় করবে জানিয়ে তিনি বলেন, ৫০ থেকে ৬০ ব্লেডে উন্নীত হওয়ায় এতে চাষ দেওয়া দ্রুততর হবে। একইসঙ্গে বেশি ভারি জিনিসপত্র বহন করতে পারবে। জ্বালানিসাশ্রয়ী হওয়ায় খরচও কমবে।

সংবাদ সম্মেলনে সিএনএইচ ইন্ডাস্ট্রিয়াল ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের আন্তর্জাতিক ব্যবসা পরিচালক আশোক আনাস্থারামান বলেন, আমাদের অঙ্গ প্রতিষ্ঠান কেইস আইএইচ নির্মাণ করেছে এই ট্রাক্টর দুটি। কৃষি যন্ত্রপাতির ক্ষেত্রে বৈশ্বিক চাহিদার একটি বড় অংশ আমরা পূরণ করছি।

 

এ সময় উপস্থিত ছিলেন গ্রুপ কিউএ ও আবেদিন ইকুইপমেন্ট লি. এর পরিচালক কাজী এহ্সানুল আবেদিন, গ্রুপ কিউএ এর অন্যতম প্রতিষ্ঠান অটো ক্রপ কেয়ার লিমিটেড-এর নির্বাহী পরিচালক সৈয়দ এ এম আশফাকুল আবেদীন এবং গ্রুপ কিউএ-এর জেনারেল ম্যানেজার (এইচআর এ্যান্ড এ্যাডমিন) মহীউদ্দিন আহমেদ ও প্রতিষ্ঠানের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ।

এমএ