ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


বিনিয়োগের জন্য উপযুক্ত স্থান বাংলাদেশ : বাণিজ্যমন্ত্রী


১৩ জুলাই ২০১৯ ১৯:২০

ছবি সংগৃহিত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বিনিয়োগের জন্য উপযুক্ত স্থান বাংলাদেশ। সরকার দেশি-বিদেশি বিনিয়োগকারীদের জন্য বিশেষ সুবিধা দিচ্ছে। মালয়েশিয়ার বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগ করলে লাভবান হবেন।

১১ জুলাই মালয়েশিয়ার কুয়ালালামপুরে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে আয়োজিত ‘শোকেস বাংলাদেশ—গো গ্লোবাল’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বাণিজ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চতুর্থবারের মতো আয়োজিত এ অনুষ্ঠানে সহায়তা দিয়েছে কুয়ালালামপুরের বাংলাদেশ দূতাবাস, মালয়েশিয়া সাউথ সাউথ অ্যাসোসিয়েশন ও মালয়েশিয়ার এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট।
টিপু মুনশি বলেন, বিনিয়োগের আনুষ্ঠানিকতা শেষ করতে বাংলাদেশ সরকার ‘ওয়ান স্টপ সার্ভিস’ চালু করেছে। এখন দ্রুততম সময়ের মধ্যে বিনিয়োগকারীরা সব আনুষ্ঠানিকতা শেষ করতে পারছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশে ১০০টি স্পেশাল ইকোনমিক জোন গড়ে তোলা হচ্ছে। বিশ্বের অনেক বিনিয়োগকারী ইতোমধ্যে বিনিয়োগের জন্য এগিয়ে এসেছে। মালয়েশিয়ার বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগ করলে লাভবান হবেন।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী ইনাম আহমেদ, মালয়েশিয়ার আন্তর্জাতিক বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী ড. ওয়াং কিয়াং মিং, বাংলাদেশের বায়রার সভাপতি বেনজির আহমেদ, মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, উভয় দেশের বিশিষ্ট ব্যবসায়ী ও বিনিয়োগকারীরা অনুষ্ঠানে বক্তব্য রাখেন।