ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

কাউন্টার টেররিজমের পাঁচতলা ভবন থেকে জঙ্গির লাফ, অতঃপর...


১৯ ফেব্রুয়ারি ২০১৯ ২৩:১৯

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের জন্য তৈরি নতুন ভবন

নব্য জেএমবির এক সদস্য ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের জন্য তৈরি নতুন ভবনের পাঁচতলা থেকে লাফিয়ে পালাতে গিয়ে আহত হয়েছেন।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে পাঁচটার দিকে মিন্টো রোডের কাউন্টার টেররিজম ভবন থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করেন শেখ গোলাম হোসেন ওরফে মিলাদ (২৬) নামে গ্রেফতারের পর হেফাজতে থাকা ওই জঙ্গি সদস্য।

পুলিশ জানিয়েছে, শেখ গোলাম হোসেনকে ঘটনার সময় ওই ভবনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। এমতাবস্থায় লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন তিনি। ঘটনার পর আহত অবস্থায় তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে

এ ব্যাপারে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেন, ‘শেখ গোলাম হোসেন গ্রেফতারের পর রিমান্ডে ছিলেন। মঙ্গলবার তাকে আদালতে সোপর্দ করার কথা ছিল। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি দৌড়ে গিয়ে ছয়তলা থেকে লাফ দেন।’

তার বিরুদ্ধে পুলিশ হেফাজতে থাকা অবস্থায় পালানোর চেষ্টার জন্য পুলিশ আইনের ২২৪ ধারায় আরেকটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে পাঁচটার দিকে হঠাৎ বিস্ফোরণের মতো একটি শব্দ হয়। প্রথমে বিদ্যুতের তারের ওপর এরপর রাস্তার পাশে পুলিশের জব্দ করা একটি প্রোবক্স গাড়ির ছাদে, তারপরে রাস্তার ওপর ছিটকে পড়েন তিনি।

তার জিনস প্যান্টের কোমরের দিকের অংশ ছেঁড়া অবস্থায় দেখা যায়। পরে আটক করে পুলিশের গাড়িতে করে তাকে ঢামেকে পাঠানো হয়।

এর আগে কাউন্টার টেররিজম ইউনিট ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ডেমরার স্টাফ কোয়ার্টার এলাকা থেকে শেখ গোলাম হোসেনকে গ্রেফতার করে। তার বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ থানার দুর্লভপুর গ্রামে।

নব্য জেএমবির সিলেট এলাকার আঞ্চলিক কমান্ডার আল আমিনকে গ্রেফতারের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে গোলাম হোসেনকে গ্রেফতার করা হয়। তারা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার পরিকল্পনা করছিলেন বলে ১৬ ফেব্রুয়ারি গণমাধ্যমকে জানানো হয়।