ঢাকা শুক্রবার, ২৩শে আগস্ট ২০১৯, ৯ই ভাদ্র ১৪২৬


চলতি মাসেই আসছে পঞ্চগড় এক্সপ্রেস: রেলমন্ত্রী


১৫ মে ২০১৯ ২৩:৪০

আপডেট:
২৩ আগস্ট ২০১৯ ২২:২১

নতুনসময় ছবি

আগামী ২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেস নামক আরেকটি ট্রেন সার্ভিস চালু হওয়ার কথা জানালেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। বুধবার (১৫ মে) রেলভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঈদের আগেই একটি বিরতিহীন ট্রেন পাচ্ছে উত্তরের এ জেলার মানুষ। আগামী ২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেস নামক আরেকটি ট্রেন সার্ভিস চালু হচ্ছে। এই ট্রেনের ভাড়া নির্ধারণ করা হয়েছে শোভন চেয়ার-৫৫০ টাকা, এসি চেয়ার-১,০৩৫ টাকা, এসি কেবিন-১,২৬০ টাকা। তিনি আরো বলেন, ট্রেনটি সর্বদীর্ঘ ৫৯৩ কিলোমিটার যাবে। নতুন এই ট্রেনটি ঢাকা থেকে বিরতিহীনভাবে পার্বতীপুরসহ দিনাজপুর ও ঠাকুরগাঁও তিনটি স্টেশনে থেমে শেষ স্টেশন হিসেবে পঞ্চগড়ে এসে পৌঁছাবে। তিনটি স্টেশন হলো । দীর্ঘ প্রতীক্ষা ও আন্দোলনের মাধ্যমে গত বছরের নভেম্বর মাসে ঢাকা-পঞ্চগড়-ঢাকা সরাসরি একতা ও দূতযান আন্তঃনগর ট্রেন দুটি পঞ্চগড় পর্যন্ত বর্ধিত করা হয়।

এছাড়াও তিনি বলেন, গত মাসে বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন উদ্বোধন করেন। এবার ঈদের পূর্বেই আগামী ২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে বিরতিহীন ট্রেন সার্ভিস প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবে বলে জানান তিনি।

নতুনসময়/আল-এম