ঢাকা বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


জুমার নামাজের পর দোয়াতে মুসল্লিদের কান্নায় ভারী চকবাজার


২৩ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:৫৫

জুমার নামাজের পর দোয়াতে মুসল্লিদের কান্নায় ভারী চকবাজার

আগুনে পুড়ে মারা যাওয়া নিহতের জন্য দোয়া করেছে চুড়িহাট্টায় এলাকার প্রতিবেশীরা। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) চুড়িহাট্টা শাহী মসজিদে জুমার নামাজের এই দোয়া প্রার্থনা অনুষ্ঠিত। আর মোনাজাতের সময় কান্নায় ভেঙে পড়েন মুসল্লিরা।

 মোনাজাতে অংশ নেন ঢাকা-৭ আসনের এমপি হাজী মোহাম্মদ সেলিম। নামাজ শুরুর আগে এমপি হাজী সেলিম মুখপাত্রের মাধ্যমে এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, আমার আদেশ ও অনুরোধ, আপনারা কেউ নিজের বাসায় কেমিক্যালের গোডাউন ভাড়া দেবেন না।

সেই সঙ্গে চুড়িহাট্টাবাসী নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন।

জুমার নামাজের মোনাজাতে চুড়িহাট্টা শাহী মসজিদের ইমাম বলেন, হে আল্লাহ যারা এ ঘটনায় পৃথিবী ছেড়ে চলে গেছেন তাদের জান্নাতুল ফেরদৌস দান করুন। তাদের পরিবারকে শোক সহ্য করে ধৈর্য ধরার ক্ষমতা দান করুন।

গত বুধবার রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ৬৪ নম্বর ওয়াহেদ ম্যানশনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটের প্রায় ২০০ কর্মী স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ওই ঘটনায় মোট ৬৭ জন নিহত হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। আহত ও দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ৪১ জন। তাদের মধ্যে দু'জনকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র আইসিইউতে রাখা হয়েছে।