ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সেগুনবাগিচায় ফুটপাত উদ্ধারে উচ্ছেদ অভিযান


২০ ফেব্রুয়ারি ২০১৯ ০২:৫২

সেগুনবাগিচায় ফুটপাত উদ্ধারে উচ্ছেদ অভিযান

রাজধানীর সব ফুটপাত এবং সড়ক দখলদারদের হাত থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। মূলত পথচারীদের জন্য নির্মিত ফুটপাতে সুন্দরভাবে চলাচলের জন্য উন্মুক্ত রাখতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এই উচ্ছেদ অভিযান চালাচ্ছে।

এবার রাজধানী ঢাকার সেগুনবাগিচা এলাকায় মৎস ভবন থেকে এনবিআর পর্যন্ত ফুটপাত দখলমুক্ত করতে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে পরিচালনা করা হয় উচ্ছেদ অভিযান। এ অভিযানে নেতৃত্ব দেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা অঞ্চল-১ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান।  

সেগুনবাগিচায় ফুটপাত উদ্ধারে উচ্ছেদ অভিযান

উচ্ছেদ অভিযানে মৎস ভবন থেকে এনবিআর পর্যন্ত ফুটপাতের সকল অস্থায়ী স্থাপনা ভেঙ্গে দক্ষিণ সিটি কর্পোরেশনের নিজস্ব পরিবহনে করে নিয়ে যাওয়া হয়।

এসময় ফুটপাতের এক দোকানদার রেজা (৩০) নতুন সময়কে বলেন, আসলে আমরাও চাইনা এই ফুটপাতে দোকানদারি করতে। আমাদের যদি আগে থেকে জানানো হতো তাহলে আমরা আমাদের মালামাল সরাতে পারতাম, কিন্তু এখন আমাদের অনেকেরই বেশ ভালো ক্ষতি হয়েছে। আমরা চাই আমাদের নির্দিষ্ট একটা জায়গা বরাদ্ধ করে দেয়া হোক, যেখানে বসে আমরা আমাদের দোকান চালাতে পারবো।

উচ্ছেদ অভিযান চলাকালে পথচারী আকাশ (২৮) বলেন, আমাদের চলাচলের জন্যই এই ফুটপাত, কিন্তু এর অধিকাংশই থাকে দোকানদারদের দখলে। তাই এই দোকানগুলো উচ্ছেদ করে সিটি কর্পোরেশন ভালো একটি উদ্যোগ নিয়েছে।

এসময় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা অঞ্চল-১ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান নতুন সময়কে বলেন, এটা আমাদের নিয়মিত কার্যক্রমেরই অংশ। আমরা ফুটপাতকে জনসাধারণের হাটার উপযোগী রাখতে সর্বদা সচেষ্ট আছি। এক্ষেত্রে এলাকাবাসীদেরও সজাগ থাকতে হবে।

/এ আই