ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


শেখ হাসিনার শ্রেষ্ঠ সিদ্ধান্ত


১৪ ফেব্রুয়ারি ২০১৯ ২২:৪৬

আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্টের সংলাপ প্রসঙ্গে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, প্রধানমন্ত্রী থাকাকালীন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যতগুলো সিদ্ধান্ত নিয়েছেন তার মধ্যে শ্রেষ্ঠ সিদ্ধান্ত এ সংলাপে সাড়া দেওয়া।

বিরোধী দলের সঙ্গে আলোচনা ছাড়া কোনো রাজনীতি চলে না। একসঙ্গে আলোচনায় বসায় এটা একটা অগ্রগতি। সংলাপের এ সিদ্ধান্তকে আমি সাধুবাদ জানাই।

গতকাল এক প্রতিক্রিয়ায় তিনি এ মন্তব্য করেন। সংলাপ ফলপ্রসূ করতে করণীয় বিষয়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেন, ২০১৫ সালের ২৮ জানুয়ারি আমি মতিঝিলে কৃষক শ্রমিক জনতা লীগের দফতরের সামনে অবস্থান নিয়েছিলাম। আমি তখন বলেছিলাম, প্রধানমন্ত্রী আপনি আলোচনায় বসুন, বিরোধী দলের নেত্রী আপনি হরতাল অবরোধ প্রত্যাহার করুন। বিএনপি চেয়ারপারসন হরতাল প্রত্যাহারের সুযোগ পাননি। কারণ জনগণ সেটা প্রত্যাহার করেছে। আর সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা বিরোধীদের সঙ্গে আলোচনায় রাজি হয়েছেন। এটাই রাজনীতি।

মির্জা ফখরুলের সাক্ষাৎ : কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীর সঙ্গে বৈঠক করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল রাজধানীর মোহাম্মদপুরে কাদের সিদ্দিকীর বাসায় রাত নয়টা থেকে প্রায় একঘণ্টা এই বৈঠক অনুষ্ঠিত হয়। কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইকবাল সিদ্দিকী দুই নেতার বৈঠকের কথা জানান। তিনি বলেন, ‘বিএনপির মহাসচিব এসেছিলেন। বৈঠকের বিষয়ে আজ দুপুর ১২ টায় আমাদের পার্টির অফিসে সংবাদ সম্মেলন করে জানাবেন কাদের সিদ্দিকী।’