ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


রমজানের শেষ ১৫ দিন মেট্রোরেল চলাচলের সময় বাড়বে


১০ মার্চ ২০২৪ ২০:১৭

সংগৃহীত

পবিত্র রমজান মাসের জন্য ঢাকার মেট্রোরেলের নতুন সময়সূচি নির্ধারণ করেছে কর্তৃপক্ষ। রোজার প্রথম ১৫ দিন সময়ের কোনো হেরফের হবে না। তবে শেষ ১৫ দিন ট্রেন চলাচলের সময় উভয় দিকে এক ঘণ্টা করে বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, রমজানের শেষ ১৫ দিন মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ৯টা ৪০ মিনিটে এবং উত্তরা থেকে সর্বশেষ ট্রেন ৯টায় ছাড়বে। বাড়তি সময়ে ১২ মিনিট পরপর ১০টি বার ট্রেন চলবে। এখন দিনে ১৮৪ বার ট্রেন চলে। তখন চলবে ১৯৪ বার।

আজ রোববার দুপুরে রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক।

রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক।

রোববার (১০ মার্চ) রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন ছিদ্দিক। আজ রোববারছবি: প্রথম আলো

ডিএমটিসিএলের এমডি বলেন, ইফতারের সময়ের আগে পরে মেট্রোরেল ভ্রমণের সময় ২৫০ মিলিলিটার পরিমাণের পানির বোতল বহন করা যাবে।

তবে পানি পানের পর বোতল অবশ্যই নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে। যেখানে-সেখানে ফেলা যাবে না। ট্রেনের ভেতর ও বাইরে পর্দায় (এলইডি স্ক্রিন) ইফতারের সময়সূচি প্রদর্শিত হবে।

রমজান মাসে ম্যাস র‍্যাপিড ট্রানজিট (এমআরটি) পাসে ৭৫ মিনিট পর্যন্ত ‘পেইড জোনে’ অবস্থান করা যাবে বলেও এ সময় জানান এম এ এন ছিদ্দিক।

এ প্রসঙ্গে তিনি বলেন, রমজান মাসে যাত্রীরা ক্লান্ত থাকবেন। তাই তাঁদের কথা বিবেচনা করে পেইড জোনে কার্ড পাঞ্চ করে প্রবেশ করার পর থেকে ৭৫ মিনিট থাকার সুযোগ রাখা হয়েছে। এখন এটি ৬০ মিনিট ছিল। ঈদুল ফিতরের দিন মেট্রোরেল বন্ধ থাকবে।

নতুনসময়/এএম


রমজান, মেট্রোরেল, ঢাকা, কর্তৃপক্ষ, মতিঝিল, ডিএমটিসিএল