ঢাকা মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১


গাজীপুর যাচ্ছেন ইসি রাশেদা


২৪ মে ২০২৩ ১৬:৪৯

আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও ম্যাজিস্ট্রেটদের নিয়ে মতবিনিময় সভা করতে গাজীপুর যাচ্ছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

বুধবার (২৪ মে) সকালে আগারগাঁও নির্বাচন ভবন থেকে গাজীপুরের উদ্দেশে রওনা হওয়ায় কথা রয়েছে তার।

গাজীপুর নির্বাচন প্রসঙ্গে নির্বাচন কমিশনার মো. আলমগীর জানান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের পরিবেশ অত্যন্ত ভালো। নির্বাচন পরিস্থিতি কমিশনের নিয়ন্ত্রণে রয়েছে। সিসি ক্যামেরায় ভোট পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে। বিশৃঙ্খলার অপচেষ্টা করা হলেই ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ভোট শান্তিপূর্ণ ও সুষ্ঠু হতে ৫৭টি ওয়ার্ডে ম্যাজিস্ট্রেট থাকবে ৭৬ জন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও থাকবে। এ ছাড়া বিজিবি, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন টিম মাঠে থাকবে।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

গাজীপুর নির্বাচনে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৩৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাজীপুর নিটি নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে পুরুষ ৫ লাখ ৯২ হাজার ৭৬২, নারী ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন। নির্বাচনে ভোটগ্রহণ কর্মকর্তা ১০ হাজার ৯৭০ জন। প্রিসাইডিং অফিসার ৪৮০, সহকারী প্রিসাইডিং অফিসার ৩৪৯৭ এবং পোলিং অফিসার ৬৯৯৪ জন।