ঢাকা রবিবার, ১২ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১


শিশু সন্তানদের সুষ্ঠু বিকাশে বিকেলে খেলার মাঠে আনুন: প্রতিমন্ত্রী


১১ সেপ্টেম্বর ২০২২ ০২:৫৩

আমাদের শিশু সন্তানদের সুষ্ঠু বিকাশে কম্পিউটার বা ভিডিও গেম নয় বরং খেলাধুলার জন্য তাদের বিকেলে খেলার মাঠে আনুন বলে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শনিবার (১০ সেপ্টেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২-এর উদ্বোধনকালে প্রতিমন্ত্রী এই আহ্বান জানান তিনি। বেলুন এবং পায়রা উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, এখনকার শিশুরা শুধু মোবাইল গেম, টেলিভিশনের প্রতি বেশি মনোযোগি। শুধু পড়াশোনা, বই বিতরণ বা উপবৃত্তি নয়, শিশুদের খেলাধুলার প্রতিও অভিবাকেদের বিশেষ গুরুত্ব দিতে হবে। তাহলেই শিশুদের মানসিক বিকাশ ঘটবে। সরকারও খেলাধুলার প্রতি বিশেষ গুরুত্ব দিচ্ছে। বঙ্গবন্ধু গোল্ডকাপ, বঙ্গমাতা গোল্ডকাপসহ বিভিন্ন ধরনের খেলাধুলার মধ্য দিয়ে সরকার শিশুদের এগিয়ে নেওয়ার চেষ্টা করছে।

এছাড়া যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. মুহিবুর রহমান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোশাররফ হোসেন।