ঢাকা শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


বঙ্গবন্ধু হত্যার বিচার শেষ হতে পারে কিন্তু কলঙ্ক শেষ হয়নি : আইনমন্ত্রী


১৬ আগস্ট ২০২২ ০৩:০৭

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার শেষ হতে পারে, কিন্তু কলঙ্ক শেষ হয়নি, এখন ঋণ শোধ করার পালা।

সোমবার (১৫ আগস্ট) আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আখাউড়া রেলওয়ে জংশন চত্বরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে এখন খুব কঠিন সময় চলছে। সারা বিশ্বে অভাব চলছে। বাংলাদেশের মানুষের জীবনেও সেই ছোঁয়া লেগেছে। মানুষের কষ্ট শেখ হাসিনা বোঝেন। তাই জনগণের কষ্ট লাঘবে শেখ হাসিনার সরকার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর কন্যাকে দাবিয়ে রাখা যাবে না। বঙ্গবন্ধুকে যখন দাবায়ে রাখা যায়নি, তখন বাংলার মানুষকেও দাবিয়ে রাখা যাবে না।

আইনমন্ত্রী সকালে আখাউড়া উপজেলা পরিষদ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে রেলওয়ে স্টেশন চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মোনাজাতে অংশ নেন।

এ সময় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা, কসবা সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরুল ইসলাম, আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক পৌর মেয়র তাকজিল খলিফা কাজলসহ যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।