ঢাকা শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


প্রতি ফোঁটা রক্তের বদলা নেয়ার হুঁশিয়ারি বাবুনগরীর


২৭ মার্চ ২০২১ ১৯:৫২

মোদীবিরোধী আন্দোলন ইস্যুতে সংঘর্ষের ঘটনায় নিহত তৌহিদি জনতার প্রতি ফোঁটা রক্তের বদলা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন হেফাজত ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী। একইসঙ্গে নেতাকর্মী নিহতের ঘটনায় ডাকা বিক্ষোভ শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে পালন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (২৭ মার্চ) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, মোদী আগমনের প্রতিবাদে গতকাল ঢাকার বায়তুন মোকাররম, যাত্রাবাড়ী, চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনরত তৌহিদি জনতার উপর গুলিবর্ষণ করে আনুমানিক ছয়জনকে শহীদ করা হয়েছে। এছাড়াও টিয়ারসেল ও গুলি নিক্ষেপ করে প্রায় চারশত তৌহিদি জনতা আহত করা হয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনে এভাবে পুলিশের গুলিবর্ষণের ন্যাক্কারজনক ঘটনা কখনো মেনে নেওয়া যায় না। কার নির্দেশে নিরিহ-নিরস্ত্র ছাত্রদেরকে এভাবে শহীদ করা হলো, এর জবাব প্রশাসনকে অবশ্যই দিতে হবে। অভিযুক্ত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি আরও বলেন, শহীদদের গা থেকে ঝরা রক্ত বৃথা যেতে দেয়া হবে না। পুলিশের গুলিতে নিহত তৌহিদি জনতার প্রতি ফোঁটা রক্তের বদলা নেয়া হবে। এই আন্দোলন সরকারের বিরুদ্ধে ছিল না। এই আন্দোলন ছিলো বাবরি মসজিদ ধ্বংসকারী মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে। এই শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশের এমন বর্বরোচিত হামলা বরদাশত করা যায় না। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

দেশেজুড়ে কঠোর আন্দোলন যাবার হুঁশিয়ারি দিয়ে তিনি বলে, মোদি ইস্যুতে যদি আর একজনেরও রক্ত ঝরে, ওলামায়ে কেরামকে হামলা মামলা ও হয়রানি করা হয় তাহলে এর প্রতিবাদে পুরো দেশে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে। প্রয়োজনে শীর্ষ ওলামায়ে কেরামের সাথে পরামর্শ করে হেফাজতে ইসলাম বাংলাদেশ কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।